shono
Advertisement

গ্রামের নলকূপ থেকে জল নেওয়ার ‘অপরাধ’, রাজস্থানে দলিত প্রৌঢ়কে পিটিয়ে খুন

গ্রেপ্তার হয়েছে ৩ অভিযুক্ত।
Posted: 04:35 PM Nov 08, 2022Updated: 01:25 PM Nov 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার দলিত হত্যা (Dalit Killed) রাজস্থানে (Rajasthan)। গ্রামের কল থেকে জল নেওয়ার ‘অপরাধে’ এক প্রৌঢ়কে পিটিয়ে খুন করা হয় বলে অভিযোগ। রাজস্থানের সুরসাগরের এই ঘটনায় উত্তপ্ত হয় এলাকা। স্থানীয় দলিত সম্প্রদায়ের মানুষ দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান। পরিস্থিতি সামাল দেয় পুলিশ। এই ঘটনায় এখনও অবধি ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত প্রৌঢ়ের নাম কিষানলাল ভিল। সুরসাগরের ভামিয়াজি কী ঘাঁটির বাসিন্দা তিনি। সোমবার রাতে গ্রামের টিউবওয়েল থেকে জল নিতে যান ছেচল্লিশের বছরের কিষাণ ভিল। কল থেকে জল নেওয়ার সময় গ্রামের শাকিল, নাসির ও বাবলু তাঁকে আক্রমণ করে। ৩ জন মিলে প্রৌঢ়কে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। পরে মৃত্যু হয় তাঁর। কিষানলালের পরিবারের অভিযোগ, গুরুতর আহত প্রৌঢ়কে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যেতে গেলে বাধা দেয় অভিযুক্তরা। এর ফলে অতিরিক্তি রক্তক্ষরণ তাঁর মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: ‘ভারত জোড়ো’ যাত্রায় বিপত্তি, রাহুলের পাশে হাঁটতে হাঁটতে মৃত্যু কংগ্রেস নেতার]

মৃতের ভাই অশোক জানান, গ্রামে তাঁদের মতো দলিত সম্প্রদায়ের মানুষের দিনের বেলা কলে থেকে জল নেওয়ার অনুমতি নেই। তাঁরা রাতের বেলা জল নেন। সেই মতো রাতেই জল নিতে গিয়েছিলেন দাদা। তার পরও তাঁকে মারধর করা হয়েছে। এমনকী তাঁকে হাসপাতালে নিয়ে যেতে বাধা দেওয়া হয়। পরে অবশ্য হাসপাতালে নিয়ে যাওয়া হয় আহত কিষানলালকে। সেখানে মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: বাড়ি বয়ে শুভেচ্ছা মোদির, অবদান স্মরণ টুইটে, জন্মদিনে আপ্লুত আডবানী!]

সুরসাগর থানার পুলিশ কর্তা গৌতম দোতাসারা বলেন, ঘটনার পর এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। দোষীদের দ্রুত গ্রেপ্তারির দাবি জানায় মৃতের পরিবার ও স্থানীয় দলিত সম্প্রদায়ের মানুষেরা। এইসঙ্গে পরিবারটিকে আর্থিক সাহায্য ও পরিবারের এক সদস্যকে চাকরি দিতে হবে বলে দাবি ওঠে। অন্যথায় মৃতের শেষকৃত্য করা হবে না বলে হুমকি দেওয়া হয়। অবশ্য পুলিশের তরফে মৌখিক আশ্বাসের পরে বিক্ষোভ উঠে যায়। ইতিমধ্যে ৩ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। ময়নাতদন্তের পর পরিবারকে মৃতদেহ হস্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement