shono
Advertisement

এক বছরে সাড়ে ৫ লক্ষ সরকারি চাকরি, লক্ষ্য কি পূরণ হল মোদি সরকারের?

শনিবার রোজগার মেলার মাধ্যমে ৫১ হাজার যুবক-যুবতীকে নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী।
Posted: 05:44 PM Oct 28, 2023Updated: 05:44 PM Oct 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোজগার মেলার মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তের ৫১ হাজার যুবক-যুবতীকে সরকারি চাকরির নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার দেশের মোট ৩৭টি জায়গায় এই রোজগার মেলার (Rojgar Mela) আয়োজন করা হয়েছিল। ভারচুয়ালি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এই মেলায় অংশ নেন।

Advertisement

সব মিলিয়ে ৫১ হাজার যুবক-যুবতী এদিন রোজগার মেলার মাধ্যমে চাকরি পেলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স, বর্ডার সিকিউরিটি ফোর্স, সশস্ত্র সীমা বল, অসম রাইফেলস, সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স, ইন্দো-তিব্বত-বর্ডার পুলিশ নিয়োগ করেছে। ITBP এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো এর পাশাপাশি দিল্লি পুলিশেও কর্মী নিয়োগ হয়েছে। শুধু কেন্দ্রীয় সরকারি নয়, বিজেপি শাসিত একাধিক রাজ্যের চাকরিতেও নিয়োগ পত্র দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: পাতায় পাতায় বিপুল লেনদেনের হিসাব! আর কী রয়েছে জ্যোতিপ্রিয়র নাম লেখা ‘মেরুন ডায়েরি’তে?]

বছরে ২ কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল বিজেপি (BJP)। সে বছর দশেক আগের কথা। তার পর গঙ্গা দিয়ে বহু জল গড়িয়েছে। কালক্রমে সেই প্রতিশ্রুতি বিস্মৃত জনতা। আপাতত কেন্দ্রের লক্ষ্য বছরে ১০ লক্ষ সরকারি চাকরি। কিন্তু নরেন্দ্র মোদির সরকার সেই লক্ষ্যেও অনেকাংশে ব্যর্থ। ২০২২ সালের ২২ অক্টোবর রোজগার মেলার সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সরকারি তথ্য বলছে, গত এক বছরে সরকারি চাকরি হয়েছে সাড়ে ৫ লক্ষ। তাও শুধু কেন্দ্রের নয়। কেন্দ্র এবং বিজেপি শাসিত সব রাজ্য মিলিয়ে এই সংখ্যা।

[আরও পড়ুন: ‘ধর্ষণ, লুঠ, ডাকাতিতে মুসলিমরাই এক নম্বর’, সংখ্যালঘু নেতার মন্তব্যে তুঙ্গে বিতর্ক]

স্বাভাবিকভাবেই কটাক্ষ ছুড়ছে বিরোধীরা। কংগ্রেসের প্রশ্ন, বছরে ২ কোটি চাকরির প্রতিশ্রুতির কী হল? এখন লোকসভা ভোটে হারের আতঙ্কে ভুগছে মোদি। তাই রোজগার মেলার নামে এই জুমলা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement