shono
Advertisement

শচীন তেণ্ডুলকরকে ‘ন্যাশনাল আইকন’ হিসেবে বেছে নিল জাতীয় নির্বাচন কমিশন

বুধবার থেকেই এই নয়া ইনিংস শুরু করতে চলেছেন তিনি।
Posted: 06:38 PM Aug 22, 2023Updated: 07:07 PM Aug 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি কার্যতই ‘মিস্টার ইন্ডিয়া’। অবসরের এক দশক পেরিয়েও শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) জনপ্রিয়তায় ভাটার কোনও চিহ্ন নেই। কিংবদন্তি ক্রিকেটারকেই এবার জাতীয় নির্বাচন কমিশন (Election Commission) বেছে নিল ‘ন্যাশনাল আইকন’ হিসেবে। আগামিকাল, বুধবার থেকেই এই নয়া ইনিংস শুরু করতে চলেছেন তিনি।

Advertisement

জাতীয় নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে বুধবার রং ভবনে দিল্লি আকাশবাণীর এক অনুষ্ঠানে ভারতরত্ন ক্রিকেটারের সঙ্গে এই সংক্রান্ত একটি মউ স্বাক্ষরিত হতে চলেছে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার এবং দুই নির্বাচন কমিশনার অনুপচন্দ্র পাণ্ডে ও অরুণ গোয়েল। কমিশনের হয়ে ভোটারদের সচেতনতা এবং শিক্ষা দেওয়ার বিষয়টিতে এবার নেতৃত্ব দেবেন শচীন।

উল্লেখ্য, ২০১৩ সালের নভেম্বরে অবসর নেন শচীন। প্রায় এক দশক পেরিয়ে এলেও এখনও এদেশে সমান জনপ্রিয় তিনি। সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রতিটি পোস্ট ঘিরে নেটিজেনদের আগ্রহ থেকে তা স্পষ্ট। পাশাপাশি তিনি কোনও অনুষ্ঠানে উপস্থিত হলে তাঁকে ঘিরেই তৈরি হয় ভিড়। কেবল ক্রিকেটার হিসেবেই নয়, মানুষ হিসেবেও শচীনের ভাবমূর্তি পরিচ্ছন্ন। সেই কারণেই তাঁকে ন্যাশনাল আইকন হিসেবে বেছে নিল কমিশন। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement