shono
Advertisement

কর্ণাটকের ‘রিসর্ট পলিটিকস’নিয়ে টুইটারে রসিকতার ঝড়

কটাক্ষ জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার। The post কর্ণাটকের ‘রিসর্ট পলিটিকস’ নিয়ে টুইটারে রসিকতার ঝড় appeared first on Sangbad Pratidin.
Posted: 11:50 AM May 16, 2018Updated: 12:05 PM May 16, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ এখনও অনিশ্চিত কর্ণাটক বিধানসভার ভবিষ্যৎ। একক সংখ্যাগরিষ্ঠ দল হয়েও ম্যাজিক ফিগার ছুঁতে পারেনি বিজেপি। জেডিএস-এর সঙ্গে জোট করেও আদৌ সরকার গড়া যাবে কি না, সেই বিষয়ে এখনও নিশ্চিত নয় কংগ্রেস। কর্ণাটক বিধানসভার বল এখন রাজ্যপাল ভাজুভাই বালার কোর্টে। এমন পরিস্থিতিতে দক্ষিণী রাজনীতির পরিচিত ছকে কর্ণাটকে তুঙ্গে ‘রিসর্ট পলিটিকস’। আর এই রাজনীতির ময়দানে নিজেদের ব্যবসায়িক লাভ তুলতে মাঠে নেমে পড়েছে কেরল ও জম্মু-কাশ্মীর। রসিকতা করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।

Advertisement

ত্রিশঙ্কু কর্ণাটক বিধানসভায় যেকোনও প্রকারে ক্ষমতা ধরে রাখতে মরিয়া কংগ্রেস। ফলে গতকাল ফল ঘোষণার পরেই তারা মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল জেডিএস-এর এইচডি কুমারাস্বামীকে। এমন পরিস্থিতিতে জয়ী বিধায়কদের নিয়ে ঘোড়া কেনা বেচার অতীতে অনেক উদাহরণ দেখেছে দেশ তথা দক্ষিণী রাজনীতি। জানা গিয়েছে, ইতিমধ্যেই জেডিএসের ছ’জন বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছে বিজেপি। এছাড়াও জোটে খুশি নন, কংগ্রেসের এমন পাঁচ বিধায়ক ও জেডিএস-এর সাতজন বিধায়ককে দলে টানার চেষ্টা করছে গেরুয়া শিবির। বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ইয়েদ্দুরাপ্পা ইতিমধ্যেই রাজ্যপালের সঙ্গে দেখা করে জানিয়ে এসেছেন তাদের কাছে সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। সূত্রের খবর, আশঙ্কা থেকেই কংগ্রেসের ৭৮ জন বিধায়ক ও জেডিএস-এর ৩৮ জন বিধায়ককে গোপন কোনও রিসর্টে নিয়ে যাওয়ার পরিকল্পনায় রয়েছে কংগ্রেস ও জেডিএস শীর্ষনেতৃত্ব। বুধবার, রাজ্যপালের কাছে যাওয়ার আগে সমস্ত বিধায়কদের নিয়ে বৈঠকে বসেছে কংগ্রেস ও জেডিএস। ইতিমধ্যেই, সেই বৈঠকে গড়হাজির ছিল জেডিএসের দুই বিধায়ক ও কংগ্রেসের ১২ জন বিধায়ক। ফলে আশঙ্কার চোরাস্রোত বইছে কংগ্রেস ও জেডিএস শিবিরে।

এমত পরিস্থিতি রাজনীতির ময়দান থেকে তাদের ব্যবসায়িক লাভ তুলতে মাঠে নেমেছে কেরল ও জম্মু-কাশ্মীর। রিসর্ট পলিটিকসের কথা মাথায় রেখেই টুইটারে তারা কর্ণাটকের বিধায়কদের নিজ নিজ রাজ্যে স্বাগত জানিয়েছেন। সেখানে বিধায়কদের সমস্ত রকমের সুযোগ সুবিধা হেওয়া হবে বলেও জানিয়েছে দুই রাজ্য। এছাড়া কর্ণাটক রাজনীতির বর্তমান পরিস্থিতিকে নিয়ে টুইটারে রসিকতা করেছেন এনসিপি নেতা কথা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। টুইমজা করে তিনি জানান, এমত পরিস্থিতিতে বেঙ্গালুরুতে তাঁর একটা রিসর্ট থাকলে ভাল হত।

[রেললাইনের ধারে মিলল প্রিসাইডিং অফিসারের ক্ষতবিক্ষত দেহ, রায়গঞ্জে চাঞ্চল্য]

The post কর্ণাটকের ‘রিসর্ট পলিটিকস’ নিয়ে টুইটারে রসিকতার ঝড় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement