shono
Advertisement

দৃষ্টান্ত! ৫ দিনের মেয়েকে নিয়ে স্বামীর শেষকৃত্যে মেজর

স্ত্রী ধর্ম মাতৃধর্ম ও পেশাদারিত্বের মেলবন্ধনে কুর্নিশ দেশবাসীর। The post দৃষ্টান্ত! ৫ দিনের মেয়েকে নিয়ে স্বামীর শেষকৃত্যে মেজর appeared first on Sangbad Pratidin.
Posted: 11:42 AM Feb 25, 2018Updated: 03:18 PM Sep 16, 2019

নয়াদিল্লি : স্ত্রীধর্ম? নাকি মাতৃধর্ম? নাকি এসব ছাড়িয়েও আর একটু এগিয়ে গিয়ে পেশাদারিত্ব? কী? ঠিক কিসের টানে বায়ুসেনা অফিসার স্বামীর শেষকৃত্যে সন্তান-সহ হাজির হলেন মেজর? একি দেশের প্রতি অগাধ কর্তব্যবোধ? নাকি অন্য কিছু যাকে কথার আবর্তে সংজ্ঞায়িত করা যায় না। তাই তো পাঁচ দিনের শিশুকন্যাকে কোলে নিয়েই স্বামীর শেষকৃত্যে উপস্থিত থাকলেন মেজর কুমুদ ডোগরা। পরনে মেজরের ইউনিফর্ম। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই জলে ভিজেছে দেশবাসীর চোখ। জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ সঙ্গীকে হারিয়েও মনোবল ধরে রেখেছেন। বাৎসল্যের দায়িত্ব মাথায় নিয়েও পেশদারীত্ব ভোলেননি। এক কথায় দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।

Advertisement

কুমুদের মনোবল, সাহসিকতা ও মাতৃসত্তাকে সেলাম জানিয়েছে নেটিজেন। যুদ্ধের ময়দানে বীরত্ব দেখানোর চেয়ে এও কি কোনও অংশে কম?– এই একটাই প্রশ্ন ঘুরছে সোশ্যাল মিডিয়া থেকে সেনাবাহিনী, রাজনীতি থেকে কূটনীতি– সবকিছুর অন্দরমহলে।

[আধারকে পিছনে ফেলে সুরক্ষার নয়া চাবিকাঠি ‘পামেট্রিক্স’]

গত সপ্তাহের ১৫ ফেব্রুয়ারি অসমের সুমোইমারি গ্রামের কাছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারান ভারতীয় বায়ুসেনার দুই চালক। মৃতদের একজন মেজর কুমুদ ডোগরার স্বামী তথা উইং কমান্ডার দুষ্মন্ত বৎস। অন্যজন জয় পল সিংহ। জোরহাট স্টেশন থেকে তাঁদের দুই আসন বিশিষ্ট কপ্টারের উড়ান শুরু হয়। বায়ুসেনার দেখভাল করার সবচেয়ে ছোট বিমানের অন্যতম ছিল এটি। যান্ত্রিক গোলযোগের কারণে অসমের মাজুলি দ্বীপের কাছে ভেঙে পড়ে হেলিকপ্টারটি। স্বামীর শেষকৃত্যে সদ্যোজাত কন্যাকে নিয়ে এসেছেন কুমুদ ডোগরা। এই বিরল দৃশ্য শুধু চোখই ভেজায় না। শ্রদ্ধায় নত হয়ে আসে মাথাও।

[নীরব মোদির ৫২৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি, বাতিল পাসপোর্টও]

The post দৃষ্টান্ত! ৫ দিনের মেয়েকে নিয়ে স্বামীর শেষকৃত্যে মেজর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement