৪৪ কোটি গ্রাহককে স্বস্তি দিয়ে বড় ঘোষণা করল SBI

02:18 PM Aug 19, 2020 |
Advertisement
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী আবহে স্টেট ব্যাংকের (State Bank of India) গ্রাহকদের জন্য জোড়া সুখবর। ব্যাংকের সেভিংস অ্যাকাউন্টের ন্যূনতম ব্যালেন্স (Minimum Balance) না রাখলে আর জরিমানা গুনতে হবে না। একইসঙ্গে মাসে-মাসে এসএমএসের (SMS) জন্যও চার্জ দিতে হবে না। এনিয়ে ব্যাংকের তরফে টুইট করা হয়েছে। তাতে বলা হয়েছে, “এসবিআই-তে সেভিংস অ্যাকাউন্টের গ্রাহকদের জন্য সুখবর। এখন থেকে আর এসএমএস পরিষেবার জন্য কোনও চার্জ দিতে হবে না। ন্যূনতম মাসিক গড় ব্যালেন্স না রাখতে পারার জন্যও জরিমানা দিতে হবে না।”
 
এরপর প্রশ্ন ওঠে যাঁদের সেভিংস অ্যাকাউন্ট (Savings Account) রয়েছে, তাঁরা সকলেই কি এই সুবিধা পাবে? এ বিষয়ে এসবিআই জানিয়েছে, সবরকমের সেভিংস অ্যাকাউন্টেই এই দুই সুবিধা মিলবে।  পাশাপাশি যে সব গ্রাহক সেভিংস অ্যাকাউন্টে বেশি টাকা রাখেন, তাঁদের জন্য বিনা খরচে এটিএম থেকে টাকা তোলার বাড়তি সুবিধা থাকবে। যাঁদের অ্যাকাউন্টে সব সময় এক লক্ষ টাকার বেশি ব্যালেন্স থাকে, তাঁরা বিনা খরচে প্রতি মাসে এটিএম লেনদেনের সুবিধা পান।
 

Advertisement

[আরও পড়ুন : ঋণ শোধের আগেই মালিকের মৃত্যু, আগ্রায় যাত্রীবোঝাই বাস হাইজ্যাক করল ফিনান্স কোম্পানি]

প্রসঙ্গত, কয়েক বছর আগে নয়া নিয়ম চালু করে এসবিআই। সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্স রাখার তিনটি ভাগ চালু করেছিল ব্যাংক কর্তৃপক্ষ। সেই নিয়ম অনুযায়ী, মেট্রো ও শহরাঞ্চলে ৩ হাজার টাকা, উপশহরাঞ্চলে ২ হাজার টাকা এবং গ্রামীন এলাকার শাখার অ্যাকাউন্টে ১ হাজার টাকা মাসিক গড় ব্যালেন্স রাখতে হত। না থাকলে মেট্রো এবং শহরাঞ্চলে ১০ থেকে ১৫ টাকা, সেমি আর্বান অঞ্চলে সাড়ে সাত টাকা থেকে ১২ টাকা ও গ্রামাঞ্চলে ৫ টাকা থেকে ১০ টাকা চার্জ ও জিএসটি দিতে হত। এখন থেকে আর কোনও চার্জই দিতে হবে না। হিসেব বলছে, এর ফলে ব্যাংকের ৪৪ কোটি গ্রাহক স্বস্তি পাবেন। 

The post ৪৪ কোটি গ্রাহককে স্বস্তি দিয়ে বড় ঘোষণা করল SBI appeared first on Sangbad Pratidin.

Advertising
Advertising
Advertisement
Next