Advertisement

Pegasus row: পূর্ণাঙ্গ তদন্ত নিয়ে মত জানাতে কেন্দ্রকে আরও সময় দিল সুপ্রিম কোর্ট

02:08 PM Sep 07, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেগাসাস (Pegasus) তদন্তে আলাদা SIT গঠন করার বিষয়ে কেন্দ্রের কী মত তা জানানোর জন্য কেন্দ্রকে আরও কিছুদিন সময় দিল শীর্ষ আদালত (Supreme Court)। মঙ্গলবার তিন সদস্যের বিচারপতিদের বেঞ্চ জানিয়ে দিল, ১৩ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে। গত ১৭ আগস্ট পেগাসাস নিয়ে বিশেষ তদন্তকারী কমিটি গঠন করার বিষয়ে কেন্দ্রের মতামত জানতে চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছিল সুপ্রিম কোর্ট।

Advertisement

এদিনের শুনানিতে কেন্দ্রের তরফে আরও কিছুটা সময় চাওয়া হয়। জানানো হয়, আগামী বৃহস্পতিবার কিংবা সোমবার পর্যন্ত অন্তত সময় দেওয়া হোক। বিরোধীপক্ষের আইনজীবী কপিল সিব্বল জানান, তাঁর এতে আপত্তি নেই। এরপরই শীর্ষ আদালত আগামী সোমবার পর্যন্ত সময় দেয় কেন্দ্রকে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন:‘দেশের প্রত্যেক নাগরিক আসলে হিন্দু’, বিস্ফোরক দাবি RSS প্রধান মোহন ভাগবতের]

পেগাসাস কেলেঙ্কারিতে পূর্ণাঙ্গ তদন্তের দাবিতে যে মামলা রুজু হয়েছে তার প্রথম শুনানি ছিল ১৭ আগস্ট। ওইদিন সরকারি আইনজীবী তুষার মেহতা শীর্ষ আদালতকে জানান, ”আমাদের আদালতের কাছে গোপন করার কিছুই নেই। আদালত যে কমিটি গঠন করবে সেখানে সবকিছু পেশ করতে রাজি আমরা। কিন্তু তা বলে সব কিছুই জনতার সামনে আনতে পারব না। এরপর ওয়েব পোর্টালগুলি বলতে আরম্ভ করবে সামরিক সম্পদ বেআইনি ভাবে ব্যবহার করছে। কিন্তু কমিটি তৈরি হলে সেখানে সবকিছুই জানাতে তৈরি আমরা।”

Advertising
Advertising

উল্লেখ্য, দেশের সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিত্ব এবং বিশিষ্টদের ফোনে আড়ি পাতার ঘটনায় আদালতের নজরদারিতে তদন্তের আবেদন জানিয়েছিল এডিটর্স গিল্ড (Editors Guild)। এ ছাড়াও পেগাসাস ইস্যুতে তদন্তের দাবিতে সুপ্রিম কোর্টে আরও বেশ কয়েকটি পিটিশন দাখিল হয়েছিল। সব মিলিয়ে ১২টি পিটিশন জমা পড়েছে।

[আরও পড়ুন: নৃশংস! বরুণদেবকে তুষ্ট করতে ৬ নাবালিকাকে নগ্ন করে ঘোরানো হল গোটা গ্রাম!]

সংসদের বাদল অধিবেশন জুড়ে পেগাসাস বিতর্ক বারবার মাথাচাড়া দিয়েছে। বিরোধী নেতাদের দেখা গিয়েছে ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে। তাই বহুবারই অধিবেশন মুলতুবি করতে হয়েছে স্পিকার কিংবা চেয়ারম্যানকে। এমনকী, নির্দিষ্ট সময়ের কয়েকদিন আগেই শেষ করে দেওয়া হয়েছিল অধিবেশনও।

Advertisement
Next