shono
Advertisement

বিমানে কাঁকড়াবিছের কামড় খেলেন যাত্রী, ফের বিতর্কে এয়ার ইন্ডিয়া!

গোটা ঘটনায় কী সাফাই বিমান সংস্থার?
Posted: 02:19 PM May 06, 2023Updated: 02:19 PM May 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েক মাসে একাধিকবার শিরোনামে উঠে এসেছে বিমান যাত্রীদের নানা কাণ্ড কারখানা। আবার বেশ কিছু ক্ষেত্রে ধরা পড়েছে বিমান কর্মীদের গাফিলতিও। এবারও বিতর্কে জড়াল এয়ার ইন্ডিয়ার নাম। আকাশপথেই এক যাত্রীকে কামড়াল কাঁকড়াবিছে।

Advertisement

ঘটনা গত ২৩ এপ্রিলের। নাগপুর থেকে মুম্বইগামী এয়ার ইন্ডিয়ার (Air India) বিমানে ঘটে এই ঘটনা। যা নিয়ে রীতিমতো শোলগোল পড়ে যায়। মুম্বইয়ে বিমানের অবতরণের পর প্রথমে বিমানবন্দরেই তাঁর প্রাথমিক চিকিৎসা করা হয়। এরপর ওই যাত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত তিনি বিপন্মুক্ত বলেই জানিয়েছেন চিকিৎসকরা। তবে বিমানের মধ্যে কাঁকড়াবিছের অস্তিত্বে রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে বাকি যাত্রীদের মধ্যে।

[আরও পড়ুন: কেন্দ্রীয় হারে DA’র দাবিতে পথে রাজ্য সরকারি কর্মীরা, বাড়ল মমতা-অভিষেকের পাড়ার নিরাপত্তা]

গোটা ঘটনায় দুঃখপ্রকাশ করেছে বিমান সংস্থাটি। সব যাত্রীরা নেমে যাওয়ার পর তন্নতন্ন করে খোঁজা হয় বিমানের আনাচে-কানাচে। সেই কাঁকড়াবিছেকে খুঁজেও পাওয়া যায়। একটি বিজ্ঞপ্তি দিয়ে এয়ার ইন্ডিয়ার তরফে সাফাই দেওয়া হয়েছে, “একটি বিরল এবং দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে গিয়েছে। বিমান অবতরণের পর বিমানবন্দরেই চিকিৎসকরা ওই যাত্রীর শুশ্রূষা করেন। এরপর তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। আপাতত তিনি হাসপাতাল থেকে ছুটিও পেয়ে গিয়েছেন। তবে ওই যাত্রীকে যে যন্ত্রণা ভোগ করতে হয়েছে, তার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত।”

এর আগে এই সংস্থার বিমানেই মদ্যপ যাত্রীর সহযাত্রীর গায়ে প্রস্রাব নিয়ে নিন্দার ঝড় উঠেছিল। সম্প্রতি এক যাত্রী অভিযোগ করেন, বিমান কর্মীদের গাফিলতিতেই তিনি তাঁর পোষ্যকে হারিয়েছেন। আর এবার বিমানের মতো জায়গায় কাঁকড়াবিছের কামড় খেতে হল যাত্রীকে! স্বাভাবিক ভাবেই সংস্থার উপর ক্ষুব্ধ যাত্রীরা।

[আরও পড়ুন: মল্লিকার্জুন খাড়গেকে খুনের চক্রান্ত করছে বিজেপি! কংগ্রেসের অভিযোগে শোরগোল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement