shono
Advertisement
Maharashtra

মাঝরাতের বৈঠকে কাটল জট! '৮৫-৮৫-৮৫ ফর্মুলা'য় মহারাষ্ট্রে আসনরফা আঘাড়ির

বিগত দুসপ্তাহ ধরে তীব্র টানাপোড়েন চলছিল এমভিএ-র অন্দরে।  
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 10:01 PM Oct 23, 2024Updated: 10:06 PM Oct 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝরাতের বৈঠকে কাটল জট। অবশেষে আসন বণ্টন চূড়ান্ত করল মহা বিকাশ আঘাড়ি (এমভিএ)। মহারাষ্ট্রে আসন্ন বিধানসভা নির্বাচনে কে কত আসনে লড়বে তা নিয়েই বিগত দুসপ্তাহ ধরে তীব্র টানাপোড়েন চলছিল এমভিএ-র অন্দরে।  

Advertisement

২০ নভেম্বর মারাঠাভূমে নির্বাচন। গণনা ২৩ তারিখ। বিজেপি শাসিত রাজ্যে এবার পালাবদলের ডাক দিয়েছে কংগ্রেস, শিব সেনা (উদ্ধব ঠাকরে) ও এনসিপি (শরদ পওয়ার)। এমভিএ জোটের এই তিন মহারথীর সঙ্গে রয়েছে বেশকিছু ক্ষুদ্র দল। ভোটের সমীকরণে তাদের অবস্থানও যথেষ্ট গুরুত্বপূর্ণ। আজ বুধবার এক সংবাদ সম্মেলনে আসনরফার কথা ঘোষণা করেন শিব সেনা (উদ্ধব) নেতা সঞ্জয় রাউত ও মহারাষ্ট্র প্রদেশ কংগ্রেসের সভাপতি নানা পাটোলে। তাঁরা জানান, ৮৫-৮৫-৮৫ ফর্মুলা মেনে ভোটে নামছে আঘাড়ি। খোলসা করে বললে, মহারাষ্ট্র বিধানসভার আসন সংখ্যা ২৮৮। কংগ্রেস, শিব সেনা (উদ্ধব ঠাকরে) ও এনসিপি (শরদ পওয়ার) প্রত্যেকের ঝুলিতে এসেছে ৮৫ আসন। অর্থাৎ, ২৫৫ আসনে লড়ছে এই তিন প্রধান দল। বাকি ৩৩টি সিট দেওয়া হয়েছে অন্যান্য শরিক দলগুলোকে।

উল্লেখ্য, মহারাষ্ট্রে আসন্ন বিধানসভা নির্বাচনে কে কত আসনে লড়বে তা নিয়েই বিগত দুসপ্তাহ ধরে তীব্র টানাপোড়েন চলছিল এমভিএ-র অন্দরে। মুম্বই, নাসিক ও বিদর্ভ-সহ বেশ কয়েকটি আসন নিয়ে চলছিল তরজা। মঙ্গলবার এনিয়ে প্রায় ৬ ঘণ্টা ধরে বৈঠক চলে আঘাড়ির। অবশেষে মাঝরাত পেরিয়ে মেলে রফাসূত্র। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০ নভেম্বর মারাঠাভূমে নির্বাচন। গণনা ২৩ তারিখ।
  • বিজেপি শাসিত রাজ্যে এবার পালাবদলের ডাক দিয়েছে কংগ্রেস, শিব সেনা (উদ্ধব ঠাকরে) ও এনসিপি (শরদ পওয়ার)।
  • এমভিএ জোটের এই তিন মহারথীর সঙ্গে রয়েছে বেশকিছু ক্ষুদ্র দল।
Advertisement