shono
Advertisement
RG Kar case

২ ঘণ্টা অন্তর দিতে হবে রিপোর্ট, আর জি কর বিক্ষোভ নিয়ে রাজ্যগুলিকে নির্দেশ কেন্দ্রের

অমিত শাহের মন্ত্রকের তরফে প্রতিটি রাজ্যকে জানানো হয়েছে, আরজি কর সংক্রান্ত প্রতিবাদ কোথায় কী হচ্ছে, প্রতি ২ ঘণ্টা অন্তর তার রিপোর্ট পাঠাতে হবে কেন্দ্রকে। রাজ্যের এডিজি আইনশৃঙ্খলাকে এই রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
Published By: Subhajit MandalPosted: 09:15 AM Aug 18, 2024Updated: 09:15 AM Aug 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি করের নৃশংস ঘটনার প্রতিবাদে উত্তাল গোটা দেশ। বিশেষত চিকিৎসক মহল এই নৃশংস ঘটনার প্রতিবাদে সোচ্চার। যার জেরে একাধিক রাজ্যে আইনশৃঙ্খলা রক্ষায় জটিলতা তৈরি হচ্ছে। এই পরিস্থিতিতে আইনশৃঙ্খলা নিয়ে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে বিশেষ নির্দেশ পাঠাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

Advertisement

অমিত শাহের মন্ত্রকের তরফে প্রতিটি রাজ্যকে জানানো হয়েছে, আরজি কর সংক্রান্ত প্রতিবাদ কোথায় কী হচ্ছে, প্রতি ২ ঘণ্টা অন্তর তার রিপোর্ট পাঠাতে হবে কেন্দ্রকে। রাজ্যের এডিজি আইনশৃঙ্খলাকে এই রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ইমেল, ফ্যাক্স বা হোয়াটসঅ্যাপের মাধ্যমেও রিপোর্ট পাঠানো যাবে। গত ১৬ আগস্ট ওই নির্দেশিকা জারি করা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের ওই নির্দেশের ফ্যাক্স কপি নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

[আরও পড়ুন: ভোটের মুখে হেমন্তের সঙ্গ ছেড়ে বিজেপিতে চম্পাই! জল্পনার মধ্যেই মুখ খুললেন ঝাড়খণ্ডের ‘বাঘ’]

উল্লেখ্য, আর জি কর কাণ্ডের জেরে চিকিৎসাক্ষেত্রে যে অচলাবস্থা তৈরি হয়েছে সেটা মেটাতেও উদ্যোগী হয়েছে কেন্দ্র। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে চিকিৎসক সংগঠনগুলির কাছে আর্জি জানানো হয়েছে, আপনারা দ্রুত কাজে ফিরুন। চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি নিয়ে কেন্দ্র যথেষ্ট সংবেদনশীল। চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে কী কী করণীয়, সেই নিয়ে পর্যালোচনার জন্য একটি কমিটি গঠন করা হবে।

[আরও পড়ুন: শিক্ষকের লালসার শিকার! চিকিৎসা চলাকালীন যোগীরাজ্যে মৃত ধর্ষিতা কিশোরী]

কেন্দ্র জানিয়েছে, ইতিমধ্যেই ২৬টি রাজ্য চিকিৎসকদের নিরাপত্তার জন্য কড়া আইন এনেছে। কেন্দ্রীয় স্তরে কী কী পদক্ষেপ করা যায় সেটা ভেবে দেখতে কমিটি গড়া হচ্ছে। সেই কমিটিতে নিজেদের মতামত দিতে পারবেন চিকিৎসকরাও। বিভিন্ন রাজ্যের প্রতিনিধিদেরও ডাকা হবে মতামত দিতে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি করের নৃশংস ঘটনার প্রতিবাদে উত্তাল গোটা দেশ।
  • বিশেষত চিকিৎসক মহল এই নৃশংস ঘটনার প্রতিবাদে সোচ্চার।
  • এই পরিস্থিতিতে আইনশৃঙ্খলা নিয়ে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে বিশেষ নির্দেশ পাঠাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।
Advertisement