‘জামা ছিঁড়ে দিয়েছে পুলিশ’, কংগ্রেসের মহিলা সাংসদের ভিডিও প্রকাশ করে তোপ শশী থারুরের

02:38 PM Jun 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা তিনদিন ধরে ইডির (ED) জেরার মুখে পড়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। তার প্রতিবাদে বিক্ষোভ দেখিয়েছেন কর্মী সমর্থকরা। তার মধ্যেই চাঞ্চল্যকর অভিযোগ উঠল দিল্লি পুলিশের (Delhi Police) বিরুদ্ধে। কংগ্রেসের এক মহিলা সাংসদের পোশাক ছিঁড়ে দিয়েছে অমিত শাহের পুলিশ, এমনই দাবি করেছেন কংগ্রেস নেতা শশী থারুর (Shashi Tharoor)। তাঁর পোস্ট করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, পুলিশি হেনস্তার বিবরণ দিচ্ছেন সাংসদ জোথিমানি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

গত সোমবার থেকেই দেশজুড়ে বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেস নেতা কর্মীরা। প্রকাশিত ভিডিওটিতে জোথিমানি (Congress MP) বলেছেন, “দিল্লি পুলিশ অত্যন্ত নির্মম ব্যবহার করেছে আমদের সঙ্গে। অপরাধীদের মতো আচরণ করা হয়েছে।” সেই সঙ্গে তিনি দেখিয়েছেন, কীভাবে তাঁর জামা কাপড় ছিঁড়ে দিয়েছে পুলিশ। জোথিমানি বলেছেন, “আমাদের বাসে তোলা হয়েছে, কিন্তু কোথায় নিয়ে যাওয়া হচ্ছে তা জানি না। আমাদের একটুও জল দেওয়া হয়নি। দোকান থেকে জল কিনে খেতে চাইলেও পুলিশ বাধা দিচ্ছে।” সমস্ত ঘটনা জানিয়ে লোকসভা স্পিকার ওম বিড়লার কাছে তিনি আবেদন করেছেন , এই ঘটনার বিরুদ্ধে যেন পদক্ষেপ করা হয়।

Advertising
Advertising

[আরও পড়ুন: এবার জরায়ুর ক্যানসারের ভ্যাকসিন ভারতেই! সরকারি ছাড়পত্র সেরাম ইনস্টিটিউটকে

এই ভিডিও টুইট করে তা সকলের নজরে আনেন শশী থারুর। ভিডিওটির সঙ্গে তিনি লিখেছেন, “গণতন্ত্রের পক্ষে অত্যন্ত অসম্মানজনক এই ধরনের ঘটনা। মহিলা প্রতিবাদীদের সঙ্গে এইভাবে ব্যবহার করা ভারতীয় সংস্কৃতির বিরোধী। কিন্তু নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে এহেন আচরণ, আসলে অধঃপতনের নিদর্শন। দিল্লি পুলিশের এই কার্যকলাপের তীব্র নিন্দা করছি আমি। মাননীয় স্পিকাররের হস্তক্ষেপও দাবি করছি।”

জোথিমানির কথা থেকে আরও জানা গিয়েছে, তাঁর সঙ্গে আরও সাত-আট জন মহিলা বাসে রয়েছেন। তবে এই ভিডিও প্রসঙ্গে দিল্লি পুলিশের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। গত তিনদিন ধরে টানা জেরার পর শুক্রবার ফের রাহুল গান্ধীকে তলব করেছে ইডি। এই জেরাকে কেন্দ্রের প্রতিহিংসামূলক আচরণ বলে নিন্দা করেছে কংগ্রেস। বিক্ষোভে অংশ নেওয়া নেতা কর্মীদের আটক করেছে দিল্লি পুলিশ। 

[আরও পড়ুন: তৃণমূলে যোগ দেওয়ায় ৪ জনকে কোপ, রেহাই পেল না শিশুও, ত্রিপুরায় কাঠগড়ায় বিজেপি

Advertisement
Next