shono
Advertisement

‘মরে যাব, কিন্তু…’ মুখ্যমন্ত্রিত্ব থেকে বিদায়বেলায় কেন অভিমানী শিবরাজ?

মধ্যপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন মোহন যাদব।
Posted: 11:18 AM Dec 13, 2023Updated: 11:19 AM Dec 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। দলের নির্দেশে উত্তরসূরি মোহন যাদবকে পথ করে দিতেই এই সিদ্ধান্ত। কিন্তু এবার কী করবেন শিবরাজ সিং চৌহান? এই জল্পনা পুরোদমে রয়েছে। মনে করা হচ্ছিল, তাঁকে এবার দলের কেন্দ্রীয় নেতৃত্বের অংশ হয়ে উঠতে দেখা যাবে। কিন্তু সেই জল্পনা খণ্ডন করলেন খোদ শিবরাজ। ‘মামা’ জানিয়ে দিলেন, এমন কোনও সম্ভাবনা নেই। নয়াদিল্লিতে কোনও নতুন ভূমিকায় তাঁকে দেখা যাবে না।

Advertisement

ঠিক কী বলেছেন তিনি? তাঁকে বলতে শোনা গিয়েছে, ”নিজের জন্য কিছু চাইতে যাওয়ার থেকে আমার মরে যাওয়া ভাল… আর তাই আমি বলেছিলাম দিল্লি যাব না।” যদিও বিশেষজ্ঞরা মনে করছিলেন, শেষ পর্যন্ত শিবরাজকে দিল্লিতে ডেকে নিতেই পারে শীর্ষ বিজেপি নেতৃত্ব। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে দিলেন স্বয়ং ‘মামা’। 

মধ্যপ্রদেশের (Madhya Pradesh) চারবারের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Chouhan)। কেমন লাগছে রাজ্যের মসনদ থেকে বিদায় নিতে? এপ্রসঙ্গে বলতে গিয়ে বর্ষীয়ান রাজনীতিক জানিয়েছেন, তিনি খুবই খুশি বিজেপির এই জয়ে। মনে আনন্দ নিয়েই তিনি দায়িত্ব ছাড়ছেন। তিনি বলেন, ”আজ যখন আমি বিদায় নিচ্ছি, আমি সন্তুষ্ট যে ২০২৩ সালেও বিজেপিই (BJP) আরও একবার সরকার গড়ছে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে। আমার হৃদয় খুশি ও সন্তুষ্টিতে ভরে রয়েছে।”

[আরও পড়ুন: KIFF 2023: সমাপ্তি অনুষ্ঠানে সেরার শিরোপা অঞ্জন দত্তর, আর কে কে পুরস্কার পেলেন?]

উল্লেখ্য, মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রী কে হবেন তা নিয়ে সংশয় ছিল। যেমন ছিল ছত্তিশগড় ও রাজস্থান নিয়েও। অবশেষে সব রাজ্যেই মুখ্যমন্ত্রী হিসেবে নতুন মুখ বেছে নিয়েছে গেরুয়া শিবির। মধ্যপ্রদেশের জন্য বাছা হয়েছে মোহন যাদবকে।

[আরও পড়ুন: ফের রাজ্যে শুটআউট, বিয়েবাড়ি থেকে ফেরার পথে গুলিতে খুন তৃণমূল পঞ্চায়েত সদস্যের জামাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement