shono
Advertisement

ভারত জোড়ো যাত্রায় হাঁটলেন সিধু মুসেওয়ালার বাবা, বিশেষ উপহার দিলেন রাহুলকে

সাংসদের মৃত্যুর জেরে রবিবার দুপুর পর্যন্ত স্থগিত ছিল ভারত জোড়ো যাত্রা।
Posted: 09:16 PM Jan 15, 2023Updated: 09:16 PM Jan 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত জোড়ো যাত্রায় (Bharat Jodo Yatra) অংশ নিলেন নিহত পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার (Sidhu Moosewala) বাবা। রবিবার রাহুল গান্ধীর সঙ্গে হাতে হাত ধরে হাঁটতে দেখা যায় পাঞ্জাবি গায়কের বাবা বলকৌর সিংকে। কংগ্রেস সাংসদের হাতে বিশেষ উপহারও তুলে দেন তিনি। প্রসঙ্গত, গত বছর মে মাসে সিধু মুসেওয়ালার মৃত্যুর পরে তাঁর বাবার সঙ্গে দেখা করেছিলেন রাহুল গান্ধী। ভারত জোড়ো যাত্রা পাঞ্জাবে পৌঁছতেই যোগ দেন বলকৌর। তাঁদের একটি ভিডিও পোস্ট করা হয়েছে কংগ্রেসের তরফে।

Advertisement

শনিবার সকালে রাহুলের (Rahul Gandhi) সঙ্গে যাত্রায় অংশ নিয়েছিলেন সন্তোখ সিং চৌধুরী। কিন্তু হাঁটতে হাঁটতে হঠাৎই অসুস্থ বোধ করতে থাকেন জলন্ধরের সাংসদ। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা প্রবীণ রাজনীতিবিদকে মৃত বলে ঘোষণা করেন। এই দুর্ঘটনার জেরে যাত্রা একদিনের জন্য স্থগিত করে দেওয়া হয়। রবিবার তাঁর শেষকৃত্যে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী। সেই সময়ই তাঁর সঙ্গে দেখা যায় সিধু মুসেওয়ালার বাবাকে।

[আরও পড়ুন: দিল্লির কলেজের হোস্টেল-ক্যন্টিনে আমিষ বন্ধ! কী যুক্তি দিলেন অধ্যক্ষা?]

রবিবার বিকেল তিনটে নাগাদ ফের শুরু হয় ভারত জোড়ো যাত্রা। কংগ্রেসের পোস্ট করা ভিডিওটিতে দেখা যাচ্ছে, হাত ধরে যাত্রায় হাঁটছেন রাহুল ও বলকৌর সিং। তাঁর কাঁধ থেকে ফুলের পাপড়ি ঝেড়ে ফেলে পরিষ্কার করে দেন কংগ্রেস সাংসদ। জানা গিয়েছে, রাহুলের জন্য সিধুর একটি ছবি নিয়ে এসেছিলেন বলকৌর। উপহার হিসাবে সেই ছবি গ্রহণ করেন রাহুল। প্রসঙ্গত, সিধুর মৃত্যুর পরে পাঞ্জাবে তাঁর বাড়িতে গিয়ে বলকৌরের সঙ্গে দেখা করেছিলেন রাহুল।

গায়ক ছাড়াও সিধু মুসেওয়ালা কংগ্রেস নেতা হিসাবে পরিচিত ছিলেন। গত বছর ২৯ মে আচমকাই গুলিবিদ্ধ হন তিনি। অতিরিক্ত রক্তক্ষরণের ফলেই সিধুর মৃত্যু হয়। জানা যায়, তাঁর নিরাপত্তা প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশিকা আসার ঠিক পরের দিনই খুন হন সিধু মুসেওয়ালা। সিধুর খুনের দায় স্বীকার করে কানাডার কুখ্যাত গ্যাংস্টার গোল্ডি ব্রার। সে বিষ্ণোই গ্যাংয়ের সদস্য। গ্যাংওয়ারের ফলে সংগীত শিল্পীর প্রাণহানি হয় বলেই মনে করা হয়।

[আরও পড়ুন: কেন্দ্রের কাছে তথ্যই নেই পরিযায়ী শ্রমিকের! RVM পদ্ধতিতে ভোট কীভাবে? প্রশ্ন বিরোধীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement