shono
Advertisement
SpiceJet

কর্মীদের ৩৫৫ কোটির পিএফ, টিডিএস বকেয়া, প্রকাশ্যে 'দেউলিয়া' স্পাইসজেটের হাল

৭২ কোটির টিডিএস এবং ৮৪ কোটির জিএসটি গোলমাল!
Published By: Kishore GhoshPosted: 03:32 PM Sep 18, 2024Updated: 03:32 PM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক সঙ্কটে জেরবার ভারতের উড়ান সংস্থা স্পাইসজেট। এবার তারা আরও বেশি সমস্যার জালে জড়াতে চলেছে। কারণ জানা গিয়েছে, এপ্রিল ২০২০ থেকে আগস্ট ২০২৩ অবধি কর্মীদের প্রভিডেন্ট ফান্ডের টাকা জমা দেয়নি স্পাইস। যার মোট পরিমাণ ১৩৫.৩ কোটি টাকা। সম্প্রতি বম্বে স্টক এক্সচেঞ্জে নথি জমা দেওয়ার সময় এই তথ্য সামনে এসেছে। এছাড়াও জানা গিয়েছে, ২২০ কোটি টাকা ডিডিএস জমা দেয়নি স্পাইস।

Advertisement

কম খরচের এই উড়ান পরিষেবা সংস্থাটিকে দেউলিয়া ঘোষণা করার জন্য এনসিএলটিতে আবেদন করেছিল একাধিক বিমান ইজারাদার সংস্থা। তার ভিত্তিতে বিজ্ঞপ্তিও পাঠিয়েছে এনসিএলটি। এর মধ্যেই জানা গিয়েছে, স্পাইসের ৭২ কোটি টাকার টিডিএস এবং ৮৪ কোটি টাকার জিএসটিতে গোলমাল দেখা গিয়েছে। বম্বে স্টক এক্সচেঞ্জে নথিতে জানা গিয়েছে, অর্থবর্ষ ২০০৯-'১০ থেকে ২০১৩-'১৪ পর্যন্ত টিডিএস বাকি পড়েছে, জিএসটি বাকি জুলাই ২০১৭ থেকে মার্চ ২০১৯ পর্যন্ত। সবচেয়ে পুরনো গড়বড় এপ্রিল ২০০৬ সালের ১ কোটি ৭১ লক্ষ টাকার।

উল্লেখ্য, পিএফ জমা না দেওয়ার বিষয়টি গত জুলাই মাসেও প্রকাশ্যে এসেছিল। আগেই পিএফ দপ্তর জানিয়েছিল, পিএফের টাকা বকেয়া হওয়ার পর স্পাইসজেট কর্তৃপক্ষকে বার বার নোটিস পাঠিয়েছে তারা। জারি করা হয় সমনও। কিন্তু তারা এই বিষয়ে কোনওরকম সাড়া দেয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পিএফ জমা না দেওয়ার বিষয়টি গত জুলাই মাসেও প্রকাশ্যে এসেছিল।
  • আগেই পিএফ দপ্তর জানিয়েছিল, পিএফের টাকা বকেয়া হওয়ার পর স্পাইসজেট কর্তৃপক্ষকে বার বার নোটিস পাঠিয়েছে তারা।
Advertisement