shono
Advertisement
Uttar Pradesh

ছাদ ফুটো ক্লাশরুমে ছাতা মাথায় পড়াশোনা! ভাইরাল যোগীরাজ্যের জল থই থই স্কুলের ভিডিও

উত্তরপ্রদেশের শিক্ষা ব্যবস্থার এমন বেহাল ছবি প্রকাশ্যে আসতেই নিন্দায় সরব নেটিজেনরা।
Published By: Amit Kumar DasPosted: 07:51 PM Sep 14, 2024Updated: 07:51 PM Sep 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছাদ আছে ছাদের মতোই। তবে তা থাকা ও না থাকার মধ্যে কোনও পার্থক্য নেই। ক্লাস রুমের মধ্যেই ছাতা মাথায় চলছে শিক্ষার পাঠ। জল থই থই শ্রেণিকক্ষে পড়ুয়া থেকে শিক্ষক সকলের মাথায় ছাতা। যোগীরাজ্যের প্রাথমিক স্কুলের এমন বেহাল দশা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় উঠেছে। অভিযোগ উঠেছে দুর্নীতির।

Advertisement

জানা গিয়েছে, এই ঘটনা উত্তরপ্রদেশের বাগপত জেলার রটৌলের প্রাথমিক স্কুলের। গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, ক্লাসরুমে ছাতা মাথায় দিয়ে বসে রয়েছে পড়ুয়ারা। ছাদ থেকে অঝোরে পড়ছে বৃষ্টি। এর পর ক্যামেরা ছাদের দিকে ঘোরাতে দেখা যায় ক্লাসরুমের ছাদ ফেটে চৌচির সর্বত্র চুঁইয়ে পড়ছে জল। গোটা ঘটনা প্রকাশ্যে আসতেই বিতর্ক চরম আকার নিয়েছে। অভিযোগ উঠছে, উত্তরপ্রদেশের প্রাথমিক স্কুলে দুর্নীতির প্রসঙ্গ।

এই ঘটনা প্রসঙ্গে ওই স্কুলের প্রধান শিক্ষিকার দাবি, স্কুলের ক্লাসরুমগুলির এমন বেহাল অবস্থার কথা বহুবার সংশ্লিষ্ট আধিকারিকদের জানানো হয়েছে। তবে আজ পর্যন্ত কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। এবং শুধু এই স্কুল নয়, আশেপাশের আরও একাধিক স্কুলের একই অবস্থা। বাধ্য হয়েই ক্লাসরুমে ছাতা নিয়ে বসতে হয় পড়ুয়াদের। ছাদের যা অবস্থা তাতে যে কোনও মুহূর্তে তা ভেঙেও পড়তে পারে। ছোট ছোট পড়ুয়াদের জন্য যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তবে কোনও উপায় না থাকায় বাধ্য হয়েই বৃষ্টির মধ্যে এভাবে ক্লাস করাতে হচ্ছে আমাদের।

ঘটনার ভিডিও ভাইরাল হওয়ার পর যোগী সরকারের নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা। সোশাল মিডিয়ায় কেউ লিখেছেন, এরা শুধু মুখেই উন্নয়নের কথা বলে, অথচ বাস্তবে উন্নয়নের ছিটেফোটাও নেই। রাজ্যের শিক্ষা মন্ত্রক কী করছে। কেউ মন্তব্য করেছেন, ওই ছাদ সারাইয়ের টাকা হয়ত কোনও নেতার পকেটে ঢুকে পড়েছে। যার জেরে এভাবে ছাতা মাথায় ক্লাস করতে হচ্ছে পড়ুয়াদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জল থই থই শ্রেণিকক্ষে পড়ুয়া থেকে শিক্ষক সকলের মাথায় ছাতা।
  • যোগী রাজ্যের প্রাথমিক স্কুলের এমন বেহাল দশা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় উঠেছে।
  • ছাদের যা অবস্থা তাতে যে কোনও মুহূর্তে তা ভেঙেও পড়তে পারে।
Advertisement