shono
Advertisement

কাশ্মীরে সেনার গুলিতে নিকেশ হিজবুল কমান্ডার সবজার ভাট

বড় সাফল্য ভারতীয় সেনার। The post কাশ্মীরে সেনার গুলিতে নিকেশ হিজবুল কমান্ডার সবজার ভাট appeared first on Sangbad Pratidin.
Posted: 12:30 PM May 27, 2017Updated: 07:12 AM May 27, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে সন্ত্রাসবাদের বিরুদ্ধে ফের বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। শনিবার পুলওয়ামা জেলার ত্রাল সেক্টরে সেনার গুলিতে নিহত হিজবুল মুজাহিদিন জঙ্গিগোষ্ঠীর কমান্ডার সবজার আহমেদ ভাট। গত বছর জুলাইতে বুরহান ওয়ানির মৃত্যুর পর সবজার আহমেদই হিজবুলের দায়িত্বভার গ্রহণ করেছিল। এদিন সবজার ছাড়াও ত্রাল সেক্টরে আরও এক জঙ্গিকে নিকেশ করেছে সেনা। এছাড়া রামপুর সেক্টরে সেনার গুলিতে মারা গিয়েছে আরও ছয় জঙ্গি।

Advertisement

 

এদিন সকালেই গোপনসূত্রে খবর পেয়ে ত্রাল সেক্টরে জঙ্গিদের ডেরা চারপাশ থেকে ঘিরে ফেলে ভারতীয় সেনা জওয়ানরা। ওই সময় সেখানে তিন জঙ্গি লুকিয়ে ছিল। এরপরেই সেনা-জঙ্গি গুলির লড়াই শুরু হয়। শেষপর্যন্ত বেশিক্ষণ লড়াই চালাতে পারেনি জঙ্গিরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভারতীয় সেনার আক্রমণের পরিমাণ বাড়িয়ে দেয়। তখনই মারা যায় হিজবুল কমান্ডার সবজার। এছাড়া আরও এক জঙ্গিকে নিকেশ করতে সক্ষম হয় সেনা। শেষ পাওয়া খবরে, এখনও এক জঙ্গি লুকিয়ে রয়েছে। তাকেও খুব দ্রুতই নিকেশ করার চেষ্টায় রয়েছেন জওয়ানরা। ইতিমধ্যে গোটা এলাকায় নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। আর কোথাও জঙ্গিরা লুকিয়ে রয়েছে কিনা সেই চালানো হচ্ছে জোর তল্লাশি।

[সোনিয়ার মহাভোজে ‘না’, মোদির আমন্ত্রণে দিল্লির পথে নীতিশ]

জানা গিয়েছে, মৃত বুরহান ওয়ানির খুবই কাছের সঙ্গী ছিল এই সবজার। বেশ কিছু ছবি ও ভিডিওতে দু’জনকে একসঙ্গে দেখাও গিয়েছে। ৮ জুলাই বুরহানের মৃত্যুর পরেই সংগঠনের দায়িত্ব নেয় সে। সেদিক থেকে দেখতে গেলে বেশ বড় সাফল্যই পেল ভারতীয় সেনা। এদিন গোটা কাশ্মীরে একাধিক জায়গায় অপারেশন চালিয়েছে ভারতীয় সেনা। ত্রাল ছাড়াও শনিবার সকালে রামপুর সেক্টরে অনুপ্রবেশকারী জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় ভারতীয় সেনার। সেনার গুলিতে মারা যায় ছয়জন জঙ্গি।

[স্কুলে পর্নসাইটে চোখ নাবালিকার, কারণ শুনে হতবাক শিক্ষিকা]

গত বছর ৮ জুলাই বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকেই অশান্ত হয়ে উত্তপ্ত হয়ে উঠেছিল কাশ্মীর। যার রেশ এখনও বজায় রয়েছে। এখন দেখার এদিনের পর পরিস্থিতি স্বাভাবিক হয় নাকি আরও অগ্নিগর্ভ হয়ে ওঠে।

[পশু হাটে গোমাংস বিক্রিতে নিষেধাজ্ঞা জারি কেন্দ্রর]

The post কাশ্মীরে সেনার গুলিতে নিকেশ হিজবুল কমান্ডার সবজার ভাট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement