shono
Advertisement

CBI নয়, বিচারপতি সিনহার স্বামীর বিরুদ্ধে CID তদন্ত চলবে, শীর্ষ আদালতে খারিজ আর্জি

মামলার পরবর্তী শুনানি ১২ জানুয়ারি।
Posted: 07:45 PM Jan 08, 2024Updated: 09:29 PM Jan 08, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার স্বামীর আর্জি খারিজ শীর্ষ আদালতে। সম্পত্তি সংক্রান্ত এক মামলায় বিচারপতির স্বামীর বিরুদ্ধে প্রভাব খাটানোর অভিযোগে তদন্ত শুরু করেছে সিআইডি। সেই তদন্তের বদলে সিবিআই তদন্ত চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন বিচারপতির স্বামী। সোমবার তাঁর সেই আর্জি আদালতে খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। জানিয় দেয়, সিআইডি তদন্তই চলবে। মামলার পরবর্তী শুনানি ১২ জানুয়ারি।

Advertisement

এদিন বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের বেঞ্চে বিচারপতি সিনহার স্বামী আইনজীবী প্রতাপ দে-র আইনজীবী বিকাশ সিং এই মামলায় সিবিআই তদন্তের দাবি জানান। তাতে আমল না গিয়ে আদালত জানায়, সিআইডির কাছে যখন মামলা গিয়েছে, তখন আশা করা যায় আর কোনও সমস্যা হবে না। আইন অনুযায়ী তদন্ত চলবে। আবেদনকারী বাণী রায়চৌধুরির তরফে আইনজীবী সঞ্জয় হেগড়ে আদালতে বলেন, “একপক্ষ আরেক পক্ষের বিরুদ্ধে অভিযোগ করছে। তদন্ত ঠিকঠাক চলছে কিনা, তা বোঝা যাচ্ছে না।” জবাবে রাজ্যের আইনজীবি সিআইডির পাঠানো স্ট্যাটাস রিপোর্ট জমা দিয়ে তদন্তের গতিপ্রকৃতি সম্পর্কে আদালতকে জানালে, আদালত তার প্রতিলিপি আবেদনকারীর আইনজীবিকে দেওয়ার নির্দেশ দেয়। বিচারপতি দত্ত এই সময় আইনজীবি হেগড়েকে বলেন, “আপনার আবেদন ছিল তদন্ত যেন সঠিক পথে এগোয়। তা তো হচ্ছেই।” তাতে হেগড়ের বক্তব্য, শুধু তদন্ত এগোলেই চলবে না, তা নিরপেক্ষ হতে হবে। আদালত তাঁকে নিশ্চিন্তে থাকতে বলে স্ট্যাটাস রিপোর্ট সিলবন্ধ খামে রাখার নির্দেশ দিয়ে মামলা শুক্রবার পর্যন্ত মুলতুবি করে দেয়।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে বড় জয় বিলকিস বানোর, ধর্ষকদের ফিরতে হবে জেলেই]

উল্লেখ্য, সম্পত্তি সংক্রান্ত এক মামলায় প্রভাব খাটাচ্ছেন বিচারপতি সিনহার স্বামী, এমনই অভিযোগ উঠেছে। এই মর্মে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন বাণী রায়চৌধুরি নামক এক প্রবীণ নাগরিক। সেই মামলার তদন্তে সিআইডি আইনজীবী প্রতাপ দে-র ভয়েস স্যাম্পেল সংগ্রহ করতে তলব করেছিল। তাতে সাড়া না দিয়ে উলটে রাজ্যের তদন্তকারী সংস্থার বিরুদ্ধে হেনস্থার অভিযোগ এনে ও সিবিআই তদন্তের আবেদন করে সুপ্রিম কোর্টে আসেন কলকাতা হাই কোর্টের বিচারপতির স্বামী।

[আরও পডুন: স্টুডেন্ট ইন্টার্নশিপ প্রকল্পের সূচনা করলেন মুখ্যমন্ত্রী, কারা সুবিধা পাবেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement