shono
Advertisement

বন্যায় আটকে ২০০ ভারতীয় পড়ুয়া, সাহায্যে এগিয়ে এলেন সুষমা

ফের একবার পরিত্রাতার ভূমিকায় বিদেশমন্ত্রী। The post বন্যায় আটকে ২০০ ভারতীয় পড়ুয়া, সাহায্যে এগিয়ে এলেন সুষমা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:47 PM Aug 28, 2017Updated: 04:55 PM Oct 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে হোক কিংবা দেশের বাইরে, ভারতীয়রা যখনই কোনও অসুবিধায় পড়েছেন এগিয়ে এসেছেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। ফের একবার তাঁকে দেখা গেল পরিত্রাতার ভূমিকায়। হ্যারিকেন হার্ভের তাণ্ডবে বিধ্বস্ত আমেরিকা। একাধিক জায়গায় ভয়াবহ বন্যা পরিস্থিতি। এর মধ্যেই হিউস্টনে বন্যার কারণে আটকে পড়েছেন অন্তত ২০০ জন ভারতীয় ছাত্র-ছাত্রী। তাঁদের উদ্ধারেই এগিয়ে এসেছেন সুষমা। টুইট করে নিয়েছেন খোঁজখবর। পাশাপাশি সবরকম সাহায্যের প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

Advertisement

[ক্যানসার-হৃদরোগে মৃত্যু ঠেকাবে এই জীবনদায়ী ওষুধ]

সম্প্রতি হ্যারিকেন হার্ভে আছড়ে পড়েছে টেক্সাসে। গত ৫০ বছরে এত বেশি ক্ষয়ক্ষতি হয়নি। এক বছরে যা বৃষ্টি হয়ে থাকে, গত এক সপ্তাহে সেই পরিমাণ বৃষ্টি হয়েছে। বন্যায় বিপর্যস্ত গোটা প্রদেশ। জলে ভেসে গিয়েছে প্রত্যেকটি বাড়ি। জলের তলায় রাস্তাঘাট। ইতিমধ্যে মৃত্যু হয়েছে দু’জনের। বাড়ির বাইরে কাউকে বেরোতে বারণ করেছে প্রশাসন। বাঁচানোর আরজি পেয়ে গত কয়েকদিনে হাজারটিরও বেশি ফোন এসেছে প্রশাসনিক দপ্তরগুলিতে। উঁচু জায়গা কিংবা বাড়ির ছাদে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন অনেকেই। প্রায় ৩০ হাজার মানুষ এই বন্যায় ঘরছাড়া। এর মধ্যেই আটকে পড়েছেন ওই ছাত্র-ছাত্রীরা। এরপরই টুইট করে তাঁরা বিদেশমন্ত্রীর সাহায্য চান।

[ডিজিটাল লেনদেনে GST-এর উপর ২ শতাংশ ছাড় পাবেন ক্রেতারা]

বন্যায় ভারতীয় ছাত্রছাত্রীদের আটকে পড়ার খবর পেয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করেন সুষমা। বেশ কয়েকটি টুইট করে সেকথা জানাতেও ভোলেননি বিদেশমন্ত্রী। পরপর করা টুইটগুলিতে সুষমা লেখেন, ‘হিউস্টনের কনস্যুল জেনারেল আমাদের জানিয়েছেন ২০০ জন ভারতীয় পড়ুয়া বন্যায় আটকে পড়েছেন। গলা পর্যন্ত জল। আমরা তাঁদের কাছে খাবার পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। তবে উদ্ধারকাজ চলায় বোট পাওয়া সম্ভব হয়নি। ছাত্রছাত্রীদের উদ্ধারের জন্য সবরকম প্রচেষ্টা চলছে। হিউস্টনের কনস্যুল জেনারেল অনুপম রায় উদ্ধারকাজের দায়িত্বে রয়েছেন।’ এর সঙ্গেই তিনি টুইট করে আরও জানান যে, ‘শালিনী এবং নিখিল ভাটিয়া নামে দু’জন আইসিইউ-তে রয়েছেন। তাঁদের পরিবারের লোকজন যাতে খুব দ্রুত দু’জনের কাছে পৌঁছাতে পারেন, সেই ব্যবস্থা করা হচ্ছে।’

The post বন্যায় আটকে ২০০ ভারতীয় পড়ুয়া, সাহায্যে এগিয়ে এলেন সুষমা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার