shono
Advertisement

নামের আগে চৌকিদার কেন? নেটিজেনকে মোক্ষম জবাব সুষমার

বিদেশমন্ত্রীকে বাহবা দিচ্ছে নেটিজেনরা। The post নামের আগে চৌকিদার কেন? নেটিজেনকে মোক্ষম জবাব সুষমার appeared first on Sangbad Pratidin.
Posted: 07:53 PM Mar 31, 2019Updated: 01:42 PM Apr 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুরু করেছেন ‘ম্যায় ভি চৌকিদার’ অভিযান। বিজেপির প্রথম সারির নেতানেত্রীদের প্রায় সকলেই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে নিজের নামের পাশে চৌকিদার শব্দটি জুড়ে দিয়েছেন। ব্যতিক্রম নন সুষমা স্বরাজও। বিদেশমন্ত্রীও টুইটারে নিজের নামের আগে ‘চৌকিদার’ শব্দটি জুড়েছেন। আর তাতেই, নেটিজেনদের একাংশের রসিকতার মুখে পড়তে হচ্ছে সুষমা স্বরাজকে।

Advertisement

[আরও পড়ুন: রাহুলের প্রতিশ্রুতির টাকা পেলে স্ত্রীকে খোরপোশ দেব, আদালতে মন্তব্য অভিনেতার]

‘চৌকিদার’ জোড়ার পর জনৈক এক টুইটার ব্যবহারকারী তাঁকে কটাক্ষ করে বলেন, “আমি তো জানতাম আপনি বিদেশমন্ত্রী। বিজেপির একমাত্র বুদ্ধিমতী নেত্রী। আপনি নিজেকে চৌকিদার বলছেন কেন?” এই প্রশ্নের মোক্ষম জবাব দিয়েছেন বিদেশমন্ত্রী। তিনি বলেছেন, “কারণ আমি এই দেশের এবং দেশের স্বার্থের চৌকিদারি করছি। বিদেশের মাটিতে আক্রান্ত ভারতীয়দের চৌকিদারি করছি।” সুষমার এই জবাবেই তাঁকে বাহবা দিতে থাকেন নেটিজেনরা। বিদেশমন্ত্রীর কাছে মোক্ষম জবাব পেয়েও শিক্ষা হয়নি ওই নেটিজেনের। তিনি আবার ফিরে আসেন। এবারে টুইট করে দাবি করেন, সুষমা স্বরাজের টুইটার অ্যাকাউন্ট থেকে হয়তো অন্য কেউ টুইট করছেন। এবারেও তাঁকে মোক্ষম জবাব দেন সুষমা। এবারে বিদেশমন্ত্রী বলেন, “আমি সুষমা স্বরাজই বলছি। আমি কোনও ভূত নই।” সুষমার এই জবাবের পরও বিদেশমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ হয়েছে নেটিজেনরা।

[আরও পড়ুন: কংগ্রেস প্রার্থী উর্মিলার নাম-ধর্ম বদল উইকিপিডিয়ায়! বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ]

এদিকে, “ম্যায় ভি চৌকিদার” অভিযানকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে দিল্লিতে এক মহা চৌকিদার সম্মেলনের আয়োজন করেছে বিজেপি। দেশের মোট ৫০০টি জায়গায় তৈরি করা হয়েছে ভিডিও কনফারেন্সিং কেন্দ্র। সেখানে বসেই প্রধানমন্ত্রীর বক্তব্য শুনলেন চৌকিদাররা।এই সম্মেলনে  মোদি বলেন, “চৌকিদার শুধু একটা পেশা নয়, এটা একটা ভাবনা। আমি গোটা দেশের চৌকিদারির দায়িত্ব পেয়েছি। আর সেটা আমি পালন করব। সমাজের সব স্তরের মানুষ কোনও না কোনও ভাবে চৌকিদারি করছেন।”

The post নামের আগে চৌকিদার কেন? নেটিজেনকে মোক্ষম জবাব সুষমার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement