shono
Advertisement

সিবিআই দপ্তরে হাজিরা দিতেই হবে, দিল্লি হাই কোর্টে ধাক্কা তেজস্বী যাদবের

আপাতত গ্রেপ্তার করা হবে না, তেজস্বীকে আশ্বাস সিবিআইয়ের।
Posted: 12:57 PM Mar 16, 2023Updated: 01:24 PM Mar 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমির পরিবর্তে চাকরি দেওয়ার মামলায় এবার সিবিআই হাজিরা দিতেই হবে তেজস্বী যাদবকে (Tejaswi Yadav)। বৃহস্পতিবার দিল্লি হাই কোর্টে জানিয়ে দেয়, সিবিআইয়ের (CBI) জিজ্ঞাসাবাদে হাজির থাকবেন বিহারের উপমুখ্যমন্ত্রী। আগামী ২৫ মার্চ তাঁকে জিজ্ঞাসাবাদ করবে  কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রসঙ্গত, গতকালই এই মামলায় জামিন পেয়েছেন মূল অভিযুক্ত লালু প্রসাদ যাদব-সহ একাধিক অভিযুক্তরা। সূত্র মারফত জানা গিয়েছে, তেজস্বীকে গ্রেপ্তার করা হবে না বলে আশ্বাস দিয়েছে সিবিআই। 

Advertisement

রেলমন্ত্রী থাকাকালীন সস্তায় জমি কিনে তার পরিবর্তে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল লালুর বিরুদ্ধে। এই অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই লালু প্রসাদের স্ত্রী রাবড়ি দেবী, কন্যা মিসা ও ভারতীর বাড়িতে তল্লাশি চালিয়েছে ইডি। প্রায় পাঁচ ঘন্টা ধরে রাবড়ি দেবীকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।  

[আরও পড়ুন: সংসদে মুখে কালো কাপড় জড়িয়ে প্রতিবাদ তৃণমূলের! নিয়োগ দুর্নীতিতে পালটা আসরে বিজেপিও]

তল্লাশি হয়েছে বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বীর বাড়িতেও। তারপরেই দিল্লির সিবিআই দপ্তরে হাজিরা দিতে নোটিস পাঠানো হয় তেজস্বীকে। সেই নোটিস চ্যালেঞ্জ করে দিল্লি হাই কোর্টের (Delhi High Court) দ্বারস্থ হন তিনি। তবে তিনবার হাজিরা এড়ানোর পরে অবশেষে হাজিরা দিতে হবে তেজস্বীকে। দিল্লি হাই কোর্ট জানিয়ে দিয়েছে, আগামী ২৫ মার্চ দিল্লিতে সিবিআই দপ্তরে উপস্থিত থাকতে হবে বিহারের উপমুখ্যমন্ত্রীকে। যদিও চলতি মাসে গ্রেপ্তার করা হবে না তেজস্বীকে, এমনই আশ্বাস দেওয়া হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে। 

দিল্লি হাই কোর্টের আবেদনে তেজস্বী বলেন, এই দুর্নীতির অভিযোগ উঠছে তাঁর বাবা ও অন্যান্য আধিকারিকদের বিরুদ্ধে। ঘটনার সময়ে তিনি নাবালক ছিলেন বলেই দাবি তেজস্বীর। অন্যদিকে শোনা গিয়েছিল মার্চেই বাবা হতে চলেছেন তেজস্বী। হাসপাতালে ভরতি রয়েছেন তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী। সমস্ত বিষয় মাথায় রেখেই আপাতত তাঁকে গ্রেপ্তার না করার সিদ্ধান্ত নিয়েছে সিবিআই, এমনটাই মত ওয়াকিবহাল মহলের। 

[আরও পড়ুন: হু হু করে বেড়ে মুরগি ৩০০ টাকার দোরগোড়ায়, ছুটির দিনে পাতে মাংস থাকবে তো?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement