shono
Advertisement

দুর্নীতি মামলায় স্থায়ী জামিন চন্দ্রবাবুর, উঠল নির্বাচনী নির্বাসনও

৩৭১ কোটি টাকার দুর্নীতি মামলায় গ্রেপ্তার হয়েছিলেন চন্দ্রবাবু।
Posted: 06:04 PM Nov 20, 2023Updated: 06:04 PM Nov 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি’ মামলায় ধৃত চন্দ্রবাবু নায়ডুকে স্থায়ী জামিন দিল অন্ধ্রপ্রদেশ হাই কোর্ট। ৩৭১ কোটি টাকার দুর্নীতি মামলায় গত ৩১ অক্টোবর অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন চন্দ্রবাবু। ‘স্বাস্থ্য সংক্রান্ত কারণে’ সেই জামিন মঞ্জুর করে আদালত। সেই সঙ্গে চাপানো হয়েছিল বেশ কিছু শর্ত। কিন্তু এবার কোনও শর্ত ছাড়াই স্থায়ীভাবে জামিন দেওয়া হল অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে।

Advertisement

চন্দ্রবাবুর অন্তর্বর্তী জামিনের শর্ত ছিল আগামী ২৮ নভেম্বর সন্ধ্যা ৫টার মধ্যে রাজামহেন্দ্রভারম কেন্দ্রীয় কারাগারে রিপোর্ট করতে হবে চন্দ্রবাবুকে। সেই সঙ্গে ততদিন পর্যন্ত কোনও রাজনৈতিক কর্মকাণ্ডে তিনি অংশ নিতে পারবেন না। কিন্তু স্থায়ী জামিন পেয়ে যাওয়ায় সেই শর্ত আর মানতে হবে না চন্দ্রবাবুকে। অর্থাৎ তিনি চাইলেই এবার রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নিতে পারেন। সামনেই তেলেঙ্গানা নির্বাচন। এখন দেখার নায়ডু তেলেঙ্গানার নির্বাচনে প্রচার করেন কিনা? এই মুহূর্তে তিনি অসুস্থ হয়ে চিকিৎসাধীন।

[আরও পড়ুন: মেগা ফাইনালে পন্টিং, গিলক্রিস্টের রেকর্ডে ভাগ বসিয়ে কী বলছেন ম্যাচের সেরা ট্রাভিস হেড?]

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ড়ু (Chandrababu Naidu)। চন্দ্রবাবুর গ্রেপ্তারির পর অশান্তি ছড়িয়ে পড়ে অন্ধ্রপ্রদেশে। অনেকেই পাশে দাঁড়ান প্রাক্তন মুখ্যমন্ত্রীর। চন্দ্রবাবুর হয়ে সওয়াল করেন দক্ষিণী মহাতারকা রজনীকান্তও। ২০২১ সালের ৯ ডিসেম্বর দুর্নীতি মামলায় ২৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিআইডি। তাৎপর্যপূর্ণ ভাবে, সেখানে নাম ছিল না চন্দ্রবাবুর। পুলিশের দাবি, তদন্তের অগ্রগতির সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রীর নাম উঠে আসে।

[আরও পড়ুন: কোচ দ্রাবিড়ের ভবিষ্যৎ কী? হারের পর কী বললেন রোহিতদের হেডস্যর?]

যদিও টিডিপির দাবি, চন্দ্রবাবুর গ্রেপ্তারি এবং টিডিপির অন্যান্য নেতাদের হেনস্তা, সবটাই রাজনৈতিক প্রতিহিংসাজনিত কারণে। সেরাজ্যের ওয়াইএসআর কংগ্রেস পার্টির সরকার ভোটের মুখে টিডিপিকে ঘুরপথে বিপাকে ফেলার চেষ্টা করছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement