shono
Advertisement
Udaipur

মন্দিরে ঢুকে হামলা, মানুষখেকো নিয়ে গেল ঘুমন্ত পুরোহিতকে, ১১ দিনে সাত জনের মৃত্যু উদয়পুরে

বন দপ্তর, পুলিশের পাশাপাশি চিতাবাঘ ধরতে নেমেছে সেনা।
Published By: Kishore GhoshPosted: 05:30 PM Sep 30, 2024Updated: 08:35 PM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশ থেকে মধ্যপ্রদেশ, কখনও রাজস্থান। কোথাও নেকড়ে, কোথাও বা চিতার হানা। প্রাণ হারাচ্ছেন অরণ্য সংলগ্ন গ্রামের মানুষ। সোমবার ভোরে রাজস্থানের উদয়পুরে মানুষখেকো টেনে নিয়ে যায় এক পুরোহিতকে। বেলা বাড়তে জঙ্গল থেকে ওই ব্যক্তির ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। এই নিয়ে উদয়পুরে গত ১১ দিনে চিতাবাঘের হামলার বলি হলেন সাত জন। স্বভাবতই মনুষ্যতরদের নিয়ে আতঙ্ক বাড়ছে এলাকায়। ব্যাপক অস্বস্তিতে পড়েছে বন দপ্তর এবং স্থানীয় প্রশাসন।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,ঘটনাটি উদয়পুরের গোগুণ্ডার। রাতে মন্দির ঘুমিয়ে ছিলেন ওই পুরোহিত। ভোরের দিকে চিতাবাঘটি সেখান হানা দেয়। পুরোহিতকে টেনে নিয়ে যায়। সকালে জঙ্গল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও বন দপ্তরের কর্মীরা। দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

এই নিয়ে গত ১১ দিনে সাত জনের মৃত্যু হল উদয়পুরের জঙ্গল সংলগ্ন এলাকার গ্রামগুলিতে। মানুষখেকোকে বাগে আনতে বন দপ্তর, পুলিশের পাশাপাশি সেনা নামানো হয়েছে। চিতাবাঘের খোঁজে ড্রোন ব্যবহার করা হচ্ছে। ইতিমধ্যে ছালি এবং তার আশপাশের গ্রামগুলিতে বন দপ্তরের পরামর্শে পঞ্চায়েতের তরফে সতর্কতা জারি করা হয়েছে। জঙ্গলের দিকে একা না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে গ্রামবাসীদের। এদিকে সোমবারই উত্তরপ্রদেশের রামপুরে লাগাতার ১০ ঘণ্টা অভিযানের পর খাঁচাবন্দি করা হয়েছে মানুষখেকো একটি চিতাকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্থানীয় সূত্রে জানা গিয়েছে,ঘটনাটি উদয়পুরের গোগুণ্ডা এলাকার।
  • চিতাবাঘের খোঁজে ড্রোন ব্যবহার করা হচ্ছে।
Advertisement