shono
Advertisement
Kashmir

ফের উরির ধাঁচে হামলা! কাশ্মীরের সেনাঘাঁটিতে হানা জঙ্গিদের, আহত জওয়ান

সোমবার ভোরবেলা রাজৌরির একটি সেনা পিকেটে জঙ্গি হামলার খবর মেলে। ইতিমধ্যেই সেখানে আহত হয়েছেন এক জওয়ান। পালটা জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু করেছে সেনাও। 
Published By: Anwesha AdhikaryPosted: 08:32 AM Jul 22, 2024Updated: 08:53 AM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনকয়েকের মধ্যেই কাশ্মীরের বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার সম্ভাবনা। তার আগে লাগাতার নাশকতায় রক্তাক্ত হচ্ছে ভূস্বর্গ। এবার সেনার পিকেটে হামলা চালাল সন্ত্রাসবাদীরা। সোমবার ভোরবেলা রাজৌরির একটি সেনা পিকেটে জঙ্গি হামলার খবর মেলে। ইতিমধ্যেই সেখানে আহত হয়েছেন এক জওয়ান। পালটা জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু করেছে সেনাও। 

Advertisement

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, সোমবার রাজৌরির গুন্ধা এলাকার একটি সেনা ঘাঁটি লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। তাদের কাছে বিপুল পরিমাণে অস্ত্র রয়েছে বলেই প্রাথমিকভাবে অনুমান। ভোর চারটে নাগাদ এই হামলার পরেই পালটা গুলি চালাতে শুরু করেছে সেনা। প্রায় এক ঘণ্টা ধরে গুলির লড়াই চলেছে দুপক্ষের মধ্যে। ইতিমধ্যেই গোটা এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে তল্লাশি চলছে। পরে জানা যায়, জঙ্গি হামলায় আহত হয়েছেন এক জওয়ান। 

[আরও পড়ুন: প্রেসিডেন্ট পদের দৌড় থেকে সরে দাঁড়ালেন বাইডেন, ডেমোক্র্যাটদের প্রার্থী হবে কে?

উল্লেখ্য, ১ জানুয়ারি থেকে জঙ্গি হামলায় সেনার এক মেজর-সহ ১২ জন নিরাপত্তারক্ষী এবং ১০ জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। একই সময়ে, জম্মু অঞ্চলে, বিশেষ করে তার সীমান্তবর্তী জেলাগুলিতে পাঁচ জঙ্গিকে হত্যা করা হয়েছে। এসবকিছুই দেখে গোয়েন্দাদের অনুমান, সাম্প্রতিক হামলায় জড়িত সন্ত্রাসবাদীরা পাকিস্তানে স্পেশাল সার্ভিস গ্রুপের (SSG) অবসরপ্রাপ্ত সেনা সদস্যও হতে পারে অথবা সন্ত্রাসবাদীদের গেরিলা যুদ্ধে প্রশিক্ষণ দিচ্ছে তারা। 

ভূস্বর্গে (Kashmir) শান্তি বজায় রাখতে এবং সন্ত্রাসবাদীদের নিকেশ করতে ইতিমধ্যেই পিএসএফ কমান্ডো নামিয়েছে সেনা। আত্মগোপন করে থাকা জঙ্গিদের খুঁজে-খুঁজে নিকেশ করতেই জম্মুতে পিএসএফ-এর ৫০০ কমান্ডোকে মোতায়েন করা হয়েছে। 

[আরও পড়ুন: ‘প্যালেস্টাইনে গণহত্যা বন্ধ হোক’, পুরস্কার মঞ্চে প্রতিবাদ আইআইটি মাদ্রাজের সেরা ছাত্রের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোমবার রাজৌরির গুন্ধা এলাকার একটি সেনা ঘাঁটি লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা।
  • ১ জানুয়ারি থেকে জঙ্গি হামলায় সেনার এক মেজর-সহ ১২ জন নিরাপত্তারক্ষী এবং ১০ জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে।
  • আত্মগোপন করে থাকা জঙ্গিদের খুঁজে-খুঁজে নিকেশ করতেই জম্মুতে পিএসএফ-এর ৫০০ কমান্ডোকে মোতায়েন করা হয়েছে। 
Advertisement