shono
Advertisement

Corona Third Wave: তৃতীয় ঢেউ এসে পড়েছে মুম্বই ও নাগপুরে! সরকারি ঘোষণার পরে আতঙ্কে মহারাষ্ট্র

গণেশ চতুর্থীর ঠিক আগেই বাড়ছে সংক্রমণ।
Posted: 08:04 PM Sep 07, 2021Updated: 09:55 AM Sep 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে আসবে করোনার (Coronavirus) তৃতীয় ঢেউ? দ্বিতীয় ঢেউ স্তিমিত হওয়ার পর থেকেই এই আশঙ্কা জেগে রয়েছে দেশবাসীর মনে। এই পরিস্থিতিতে মুম্বইয়ের মেয়র দাবি করলেন, করোনার তৃতীয় ঢেউ (third Wave) ইতিমধ্যেই উপস্থিত হয়ে গিয়েছে মুম্বইয়ে (Mumbai)। সকলের উদ্দেশে তাঁর আবেদন, কোনও ভাবেই কোভিড বিধিকে আলগা ভাবে না নিতে।

Advertisement

করোনা আতঙ্কে কাঁপছে মহারাষ্ট্র (Maharashtra)। গতকাল মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে দাবি করেছিলেন, রাজ্যের দোরগোড়ায় উপস্থিত করোনার তৃতীয় ঢেউ। সোমবার রাজ্যের শক্তি মন্ত্রী নিতীন রাউতও দাবি করেছিলেন, তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে নাগপুরে। এবং সেই জন্য়ই শিগগিরি নিষেধাজ্ঞা জারি হতে চলেছে।

[আরও পড়ুন: প্রয়োজনে সময়ের আগেই নেওয়া যাবে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ! নির্দেশ কেরল হাই কোর্টের]

এদিন সেই একই সুর শোনা গেল বাণিজ্যনগরীর মেয়র কিশোরী পেদনেকরের মুখেও। উৎসবের মরশুমের শুরুতে সকলকে সতর্ক করে তিনি আরজি জানিয়েছেন, সবাই যেন বাইরে বেরলেই মুখে মাস্ক পরেন ও সামাজিক দূরত্ব মেনে চলেন।

সোমবার একই আরজি জানাতে দেখা গিয়েছিল উদ্ধব ঠাকরেকেও। তাঁকে বলতে শোনা গিয়েছিল, ”আমরা উৎসব পরেও উদযাপন করতে পারব। কিন্তু নাগরিকদের স্বাস্থ্য ও জীবনকে আমাদের অগ্রাধিকার দিতেই হবে। দৈনিক সংক্রমণ যে হারে বাড়তে শুরু করেছে তাতে পরিস্থিতি ফের হাতের বাইরে চলে যেতে পারে। কে চায় উৎসবের দিনে বিধিনিষেধ আরোপ করতে? কিন্তু মানুষের জীবন বড়ই মূল্যবান। কেরলে দৈনিক সংক্রমণ ৩০ হাজারে পৌঁছে গিয়েছে। মহারাষ্ট্র সাবধান না হলেও তাকে বড় মূল্য চোকাতে হবে।”

[আরও পড়ুন: Jharkhand Assembly-তে নমাজ পড়ার জন্য আলাদা ঘর! হেমন্ত সোরেনের সিদ্ধান্তে তীব্র বিতর্ক]

আগামী ১০ সেপ্টেম্বর গণেশ চতুর্থী। মহারাষ্ট্রের সবচেয়ে বড় উৎসবের ঠিক আগেই তৃতীয় ঢেউ শুরু হওয়ার এই আশঙ্কায় চিন্তার ভাঁজ আমজনতার কপালে। এই অবস্থায় আগামী ১ মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছে প্রশাসন।

এদিকে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আতঙ্কের মাঝেই আবার চোখ রাঙাচ্ছে ভাইরাসের একাধিক স্ট্রেন। তাই দ্রুত টিকাকরণেই করোনা মোকাবিলা করতে বদ্ধপরিকর সরকার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement