shono
Advertisement

ঘোষিত অমরনাথ যাত্রার দিনক্ষণ, আগামী সপ্তাহ থেকেই রেজিস্ট্রেশন

যাত্রা চলবে ৬২ দিন ধরে।
Posted: 06:17 PM Apr 15, 2023Updated: 06:17 PM Apr 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ১ জুলাই শুরু হচ্ছে চলতি বছরের অমরনাথ যাত্রা (Amarnath Yatra)। ৩১ আগস্ট পর্যন্ত চলবে যাত্রা। তীর্থযাত্রার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে আগামী ১৭ এপ্রিল থেকে। শুক্রবার বৈঠকে বসেছিল শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ড। জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) রাজভবনে উপ-রাজ্যপাল মনোজ সিনহার (Manoj Sinha) নেতৃত্বে বসেছিল ওই বৈঠক। বৈঠক শেষে অমরনাথ যাত্রার দিনক্ষণ ঘোষণা করা হয়।

Advertisement

মনোজ সিনহার নেতৃত্বে শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ডের বৈঠকের পর যাত্রার দিনক্ষণ ঘোষণা ছাড়াও জানানো হয়েছে, প্রতিবারের মতো যাতে সুষ্ঠু ভাবে যাত্রা সম্পন্ন হয়, তার জন্য যাবতীয় ব্যবস্থা নিচ্ছে প্রশাসন। দুর্গম পাহাড়ি পথে তীর্থযাত্রীদের নিরাপত্তার জন্য যাবতীয় বন্দোবস্ত হচ্ছে। জম্মু ও কাশ্মীরে উপরাজ্যপাল জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) লক্ষ্যই হল কোনও রকম ঝঞ্ঝাট ছাড়া তীর্থযাত্রা সম্পন্ন করা।

[আরও পড়ুন: টিকিট না দিলে ২০-২৫ আসনে প্রভাব পড়বে, কর্ণাটকে বিজেপি ছাড়ার হুমকি প্রাক্তন মুখ্যমন্ত্রীর]

প্রশাসন সমস্ত দর্শনার্থীদের সর্বোত্তম স্বাস্থ্যসেবা এবং অন্যান্য প্রয়োজনীয় সুবিধা প্রদান করবে। তীর্থযাত্রা শুরুর আগেই টেলিকম পরিষেবা চালু করা হবে পাহাড়ে। মনোজ সিনহা বলেন, “যাত্রা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বাসস্থান, বিদ্যুৎ, জল, নিরাপত্তা এবং অন্যান্য ব্যবস্থার সুবিধা নিশ্চিত করতে সমস্ত স্টেকহোল্ডার বিভাগগুলি একসূত্রে কাজ করছে।” দীর্ঘ ৬২ দিনের যাত্রা শুরু হবে অনন্তনাগ জেলার পহেলগাঁও এবং গান্ডেরওয়াল জেলার বালতাল থেকে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, একটি অ্যাপ তৈরি করা হয়েছে, যেখানে অমরনাথ যাত্রা সংক্রান্ত যাবতীয় তথ্য পাবেন তীর্থযাত্রীরা। গুগল প্লে স্টোর ডাউনলোট করা যাবে অ্যাপটি। 

[আরও পড়ুন: হইচই করে প্রেমিকার জন্মদিন পালন, পরক্ষণে গলার নলি কেটে তরুণীকে খুন করলেন প্রেমিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement