Advertisement

‘গালওয়ান উপত্যকা আমাদের’, চিনকে হুঁশিয়ারি দিয়ে হুঙ্কার প্রধানমন্ত্রী মোদির

02:52 PM Jul 03, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘গালওয়ান আমাদের’, শুক্রবার লেহতে চিনকে হুঁশিয়ারি দিয়ে হুঙ্কার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন ফরওয়ার্ড পোস্টে মোতায়েন সৈনিকদের সম্মান জানিয়ে প্রধানমন্ত্রী সাফ বলেন, “আপনাদের বীরত্বের জন্য দেশ সুরক্ষিত আছে। শান্তির জন্য শক্তি চাই। আপনারা সেটা দেখিয়ে দিয়েছেন।”

Advertisement

এদিন, সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১১ হাজার ফুট উঁচুতে অবস্থিত ছাউনিতে সেনাকর্তা ও জওয়ানদের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। শুক্রবার কাকভোরে উত্তেজনার আবহেই লাদাখে পৌঁছন প্রধানমন্ত্রী। লেহ থেকে সেনার চপারে করে নিমুতে ফরোয়ার্ড পোস্টে পৌঁছন মোদি। তাঁর সঙ্গী ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত (General Bipin Rawat) ও সেনাপ্রধান মনোজমুকুন্দ নারাভানে (Lt. General MM Naravane)। এদিন সেনাছাউনিতে সেনা, বায়ুসেনা এবং ইন্দো-টিবেটান বর্ডার পুলিশের আধিকারিক ও জওয়ানদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। লাদাখে উত্তেজনার পরিস্থিতিতে জওয়ানদের মনোবল বাড়ান মোদি।

চিনের আগ্রাসী মনোভাব নিয়ে প্রধানমন্ত্রী এদিন সাফ বলেন, “এই যুগ বিকাশের। এখানে সাম্রাজ্যবাদী মানসিকতার বা চেষ্টার জায়গা নেই। সেটা সবাইকে বুঝতে হবে।  বিশ্ব শান্তির জন্য বারবার বিপদ ডেকে এনেছে সাম্রাজ্যবাদী শক্তি। তবে ইতিহাস সাক্ষী, প্রত্যেকবারই তাদের পরাজিত হতে হয়েছে। ভারত শান্তির কথা বলে তবে প্রয়োজনে শ্রী কৃষ্ণের সুদর্শন চক্রের পূজাও করে। আমরা হাতিয়ার ধরতে জানি। গালওয়ান উপত্যকা আমাদের। লাদাখ দেশের মুকুট।”

এদিন জওয়ানদের আশ্বস্ত করে প্রধানমন্ত্রী জানান, সীমান্তে পরিকাঠামো নির্মাণে হরচ তিনগুণ বাড়িয়ে দেওয়া হয়েছে। ফলে সীমান্তে আরও দ্রুত সড়ক ও সেতু তৈরি হবে। পাশাপাশি, চিনকে বার্তা দিয়ে নমো সাফ জানিয়ে দেন, “আমরা বংশীধারী কৃষ্ণের পূজা করি, আবার সুদর্শন চক্রীধারী কৃষ্ণের পূজাও করি। আমরা শান্তি চাই, তবে প্রয়োজনে দেশের সুরক্ষায় হাতিয়ার ব্যবহারেও পিছপা হই না।”

[আরও পড়ুন: ‘উসকানিমূলক পদক্ষেপ করা উচিত নয়’, মোদির লাদাখ সফর নিয়ে তোপ চিনের]

The post ‘গালওয়ান উপত্যকা আমাদের’, চিনকে হুঁশিয়ারি দিয়ে হুঙ্কার প্রধানমন্ত্রী মোদির appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next