shono
Advertisement
C V Anand Bose

বুকে পদ্মের ব্যাজ, নির্বাচনে হস্তক্ষেপ! এবার রাজ্যপালের বিরুদ্ধে কমিশনে তৃণমূল

অভিযোগ, সাংবিধানিক পদে থেকে বিজেপির হয়ে প্রচার করছেন রাজ্যপাল।
Published By: Paramita PaulPosted: 03:41 PM May 23, 2024Updated: 03:41 PM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোসের (C V Anand Bose) বিরুদ্ধে কমিশনে তৃণমূল। অভিযোগ, সাংবিধানিক পদে থেকে বিজেপির হয়ে প্রচার করছেন তিনি। এমনকী, নির্বাচনী প্রক্রিয়া তিনি নাক গলাচ্ছেন বলেও অভিযোগ।

Advertisement

বৃহস্পতিবার দিল্লিতে মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তরের দ্বারস্থ হয়েছেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। অভিযোগের স্বপক্ষে তিনটি ছবি জমা দিয়েছে তারা। যেখানে দেখা যাচ্ছে, পদ্মফুলের ব্যাজ লাগানো একটি উত্তরীয় পরেছিলেন রাজ্যপাল। কলকাতার রামমন্দিরে সি ভি আনন্দ বোসের প্রার্থনার ছবি রয়েছে। সেই ছবিতেও রাজ্যপালের বুকে পদ্ম এবং তার নীচে ইংরেজিতে ‘বিজেপি’ লেখা। এই ঘটনার প্রেক্ষিতে তৃণমূলের দাবি, লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রচার করছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। 

[আরও পড়ুন: আশঙ্কা সত্যি করে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়, কবে কোথায় আছড়ে পড়বে ‘রেমাল’?]

তাঁর বিরুদ্ধে নির্বাচনী প্রক্রিয়ায় নাক গলানোর অভিযোগও উঠেছে। অভিযোগের স্বপক্ষেডেরেক দাবি করেছেন, কমিশন থাকার পরও নির্বাচনী অভিযোগ শোনার জন্য আলাদা সেল খুলেছেন। চালু করেছেন পোর্টালও। এই সমস্ত অভিযোগ নিয়ে রাজ্যপালের বিরুদ্ধে দারস্থ হল কমিশন।

রাজ্যপালের বিরুদ্ধে রাজভবনের মহিলা কর্মীকে শ্লীলতাহানীর ঘটনায় সরগরম রাজ্য রাজনীতি। সপ্তাহ দুই আগে রাজভবনের অস্থায়ী মহিলা কর্মীর শ্লীলতাহানির অভিযোগ ওঠে খোদ রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) বিরুদ্ধে। ওই মহিলা নিজেই পুলিশের কাছে অভিযোগ জানান। সেই ঘটনার মাঝেই বুকে পদ্ম প্রতীক-সহ রাজ্যপালের ছবি প্রকাশ্যে আসায় বিতর্ক আরও বেড়েছে। এবার সেই অভিযোগে সরাসরি  কমিশনের দ্বারস্থ হল তৃণমূল। কমিশন কী ভূমিকা নেয়, সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: ৯৩ বছরের ‘দাদুর কীর্তি’তে কুর্নিশ রণবীর সিংয়ের, কী এমন করলেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবার বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোসের (C V Anand Bose) বিরুদ্ধে কমিশনে তৃণমূল।
  • অভিযোগ, সাংবিধানিক পদে থেকে বিজেপির হয়ে প্রচার করছেন তিনি।
  • নির্বাচনী প্রক্রিয়া তিনি নাক গলাচ্ছেন বলেও অভিযোগ।
Advertisement