shono
Advertisement
Post Poll Violence

ভোট 'সন্ত্রাসে'র তথ্য চাইল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব, সদর দপ্তরে পৌঁছবে রিপোর্ট

আধা সেনাকে ব্যবহারের ক্ষেত্রে রাজ্য পুলিশের ভূমিকায় সন্তুষ্ট নন সুকান্ত। রাজ্য পুলিশ 'তৃণমূলের ক্যাডারে'র ভূমিকা পালন করছে বলে অভিযোগ সুকান্তর।
Published By: Sucheta SenguptaPosted: 02:49 PM Jun 13, 2024Updated: 04:56 PM Jun 13, 2024

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: ভোট পরবর্তী সন্ত্রাসের (Post Poll Violence) খুঁটিনাটি তথ্য দিল্লিতে পাঠানোর নির্দেশ দিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তার পরই গুরুত্ব বিবেচনা করে পরবর্তী পদক্ষেপ করা হবে বলে সূত্রের খবর। তবে দলের তরফে এখনই কোনও প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত হয়নি বলে জানান দলের রাজ্য সভাপতি ও কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার। বৃহস্পতিবার তিনি কলকাতায় যাচ্ছেন। সেখানে চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী নিয়ে আলোচনা হওয়ার কথা।

'সন্ত্রাস, সন্ত্রাস' করে চিল-চিৎকার জুড়লেই হবে না। তথ্য-প্রমাণও দিতে হবে। তাই লোকসভা ভোট মিটতেই প্রতিদিন সন্ত্রাসের খুঁটিনাটি তথ্য দিল্লির সদর কার্যালয়ে পাঠানোর নির্দেশ দিল বিজেপির (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব। আক্রান্ত ও ঘরছাড়াদের নাম, ঠিকানা-সহ তথ্য দিয়ে প্রতিদিন পাঠাতে হচ্ছে বলে জানান সুকান্ত। তাঁর মতে, হাই কোর্ট আধা সেনা নিয়ে যে রায় দিয়েছে, তাতেই প্রমাণ হয় রাজ্যে কী পরিমাণ সন্ত্রাস চলছে। যেখানেই দলীয় কর্মীরা আক্রান্ত হচ্ছেন, সেখানেই জেলা ও রাজ্য নেতৃত্বকে দ্রুত হাজির হওয়ার নির্দেশও দেওয়া হয়েছে বলে জানান। সেই নির্দেশমতো রাজ্য ও জেলা নেতৃত্ব দৌড়চ্ছে। তিনিও কলকাতায় ফিরে যাবেন। তবে আধা সেনাকে ব্যবহারের ক্ষেত্রে রাজ্য পুলিশের ভূমিকায় সন্তুষ্ট নন সুকান্ত (Sukanta Majumdar)। রাজ্য পুলিশ 'তৃণমূলের ক্যাডারে'র ভূমিকা পালন করছে বলে অভিযোগ সুকান্তর।

Advertisement

[আরও পড়ুন: সোহমের রেস্তরাঁ কাণ্ড নিয়ে মুখ খুললেন রচনা, কী বললেন?]

অন্যদিকে, চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন (WB By-Elections) নিয়ে রাজ্যের শাসকদল তৃণমূলের অন্দরে তৎপরতা শুরু হয়ে গিয়েছে। দফায় দফায় বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার দ্রুত প্রার্থীদের নাম চূড়ান্ত করে দিল্লিতে পাঠাতে উদ্যোগী হল গেরুয়া শিবির। বৃহস্পতিবার রাজ্য নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন সুকান্ত। আগামী ১০ জুলাই রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। তার প্রস্তুতি শুরু করছে সব রাজনৈতিক দলই।

[আরও পড়ুন: রাজ্যে বাড়তি ২ দিন কেন্দ্রীয় বাহিনী, তবে রাখা যাবে না স্কুলে, নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে রিপোর্ট চাইল বিজেপি সদর কার্যালয়ে।
  • লোকসভা ভোট মিটতেই প্রতিদিন সন্ত্রাসের খবর দিল্লির সদর কার্যালয়ে পাঠানোর নির্দেশ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের।
Advertisement