অবশেষে উপরাষ্ট্রপতি ধনকড়ের সঙ্গে সৌজন্য সাক্ষাতে যাচ্ছে তৃণমূল! তুঙ্গে জল্পনা

09:30 PM Sep 03, 2022 |
Advertisement

নন্দিতা রায়, নয়াদিল্লি: জগদীপ ধনকড় উপরাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর কমবেশি সব দলই তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এসেছে। বাকি ছিল শুধু তৃণমূল (TMC)। অবশেষে এরাজ্যের শাসকদল প্রাক্তন রাজ্যপালের প্রতি সৌজন্য দেখাচ্ছে। সূত্রের খবর, আগামী মঙ্গলবার ধনকড়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে চলেছে তৃণমূলের একটি প্রতিনিধি দল।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

উপরাষ্ট্রপতি হওয়ার সুবাদে রাজ্যসভার নতুন চেয়ারম্যানও হয়েছেন ধনকড় (Jagdeep Dhankar)। বিভিন্ন রাজনৈতিক দলের রাজ্যসভার সাংসদদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ পর্ব চলছে তাঁর। মঙ্গলবার তৃণমূলের কংগ্রেসের রাজ্যসভার চার সদস্যের সংসদীয় প্রতিনিধিদল ধনকড়ের সঙ্গে দেখা করবেন। সূত্রের খবর, দলের রাজ্যসভার মুখ্যসচতেক সুখেন্দুশেখর রায়ের নেতৃত্বাধীন প্রতিনিধি দল যাবেন ধনকড়ের বাসভবনে। প্রতিনিধি দলে থাকবেন দোলা সেন, শান্তনু সেন এবং সুস্মিতা দেব (Susmita Deb)।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: বিলকিস বিতর্কের জের! মৃত্যু পর্যন্ত জেলেই থাকতে হবে ধর্ষকদের, প্রস্তাব মধ্যপ্রদেশে]

বাংলার রাজ্যপাল থাকাকালীন ধনকড়ের সঙ্গে শাসকদল তৃণমূলের সংঘাতের দীর্ঘ ইতিহাস সকলেরই জানা। ধনকড়ের শপথগ্রহণ অনুষ্ঠানেও অনুপস্থিত ছিল তৃণমূল। ধনকড়ের শপথ নেওয়াটাও প্রায় দিন ২০ হয়ে গেল, এর মধ্যে প্রায় সব দলই তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এসেছে। কিন্তু এতদিন তৃণমূলের প্রতিনিধিরা তাঁর সঙ্গে দেখা করতে যাননি। কিন্তু সংসদের অধিবেশনের আগে নতুন উপরাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ না করলে ভুল বার্তা যেত, সম্ভবত সেকারণেই আগামী মঙ্গলবারের এই সাক্ষাৎপর্বের পরিকল্পনা। রাজ্যসভায় বিরোধী শিবিরের গুরুত্বপূর্ণ সদস্য তৃণমূল। স্বাভাবিকভাবেই অধিবেশন চলাকালীন চেয়ারম্যানের সঙ্গে  সুসম্পর্ক রাখাটাই বাঞ্ছনীয়।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: অনলাইনে সেনার তথ্য পাকিস্তানে পাঠানোর অভিযোগ! ভূস্বর্গে গ্রেপ্তার মুসলিম ধর্মগুরু]

যদিও ধনকড়ের সঙ্গে আগামীদিনে তৃণমূলের সংঘাত যে চলবে তার আভাসও ইতিমধ্যেই মিলেছে। উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার (Rajya Sabha) চেয়ারম্যান হিসাবে ধনকড় সংসদের আগামী শীতকালীন অধিবেশন থেকেই সভা পরিচালনা করবেন। সেই সময় রাজ্যসভার তৃণমূলের ভূমিকা কী হবে সে কথা জানতে চাওয়া হলে দলের রাজ্যসভার এক সাংসদের ছোট তবে ইঙ্গিতপূর্ণ জবাব ‘খেলা হবে’।

Advertisement
Next