shono
Advertisement

তৃণমূলের রাজ্যসভার সাংসদ পদ ছাড়লেন লুইজিনহো ফ্যালেইরো, দলের সঙ্গে দূরত্ব আরও বাড়ল

তৃণমূল সূত্রে খবর, দলের নির্দেশেই এই ইস্তফা।
Posted: 01:52 PM Apr 11, 2023Updated: 02:07 PM Apr 11, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: দলের সঙ্গে দূরত্ব বেড়েছিল আগেই! এবার রাজ্যসভার সাংসদ পদ ছাড়লেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরো (Luizinho Faleiro)। মঙ্গলবার রাজ্যসভার স্পিকার তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের হাতে পদত্য়াগপত্র জমা করেন তিনি। ইতিমধ্যে ইস্তফাপত্র গ্রহণ করেছেন উপরাষ্ট্রপতি। তাৎপর্যপূর্ণভাবে তৃণমূল জাতীয় দলের মর্যাদা হারানোর পরদিনই দলের সাংসদ পদ ছাড়লেন তিনি। যদিও তৃণমূল সূত্রে খবর, দলের নির্দেশেই এই ইস্তফা।

Advertisement

২০২১ সালে গোয়ায় কংগ্রেস ছেড়ে তৃণমূলে (TMC) যোগ দেন লুইজিনহো। তারপরই বাংলার নাট্যকার অর্পিতা ঘোষের বদলে তাঁকে রাজ্যসভায় পাঠানো হয়। সূত্রের খবর, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নির্দেশে রাজ্য়সভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন অর্পিতা। সেই পদে মনোনয়ন জমা করে রাজ্যসভার সাংসদ হন লুইজিনহো ফ্যালেইরো। গোয়ার নির্বাচন প্রক্রিয়ায় চলাকালীনই দলের সঙ্গে তাঁর দূরত্ব বেড়েছিল বলে দাবি ওয়াকিবহাল মহলের। প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পরও ভোটের লড়াই থেকে সরে দাঁড়ান ফ্যালেইরো। সেই দূরত্বের সূত্রপাত। গোয়া বিধানসভা ভোটে আশাব্যঞ্জক ফল করতে পারেনি তৃণমূল।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি, হতাশ আন্দোলনকারীরা]

কিছুদিন আগে এক সাংবাদিক বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় স্বীকার করে নিয়েছিলেন, ফ্যালেইরোকে রাজ্যসভা পাঠানো দলের ভুল সিদ্ধান্ত ছিল। এর কিছুদিনের মধ্যে সরে দাঁড়ালেন তিনি। তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন জানিয়েছেন, দলের সঙ্গেই রয়েছেন ফ্যালেইরো। দলের নির্দেশেই এই পদত্যাগ। আরেক সাংসদ জহর সরকার জানিয়েছেন, গত কয়েক মাস ধরেই সক্রিয়তা কমছিল লুইজিনহোর। নিয়মিত রাজ্যসভায় আসছিলেন না। এরপরই সাংসদ পদ থেকে সরে দাঁড়ালেন ফ্যালেইরো।

 

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি, হতাশ আন্দোলনকারীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement