shono
Advertisement

Tripura: দলবদল করছেন না সুদীপ রায় বর্মন? BJP নেতার ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা

কী লিখলেন এই নেতা?
Posted: 02:10 PM Jul 30, 2021Updated: 02:10 PM Jul 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুদীপ রায় বর্মনের (Sudip Roy Barman) দলবদলের জল্পনায় ইতি? অন্তত তাঁর ফেসবুক পোস্ট তেমনই ইঙ্গিত দিচ্ছে বলে মত রাজনৈতিক মহলের। শুক্রবার ত্রিপুরার (Tripura) বিজেপি নেতা নিজের ফেসবুকে অ্যাকাউন্টে একটি পোস্ট করেন। তার পরই শুরু হয়েছে জল্পনা। কী লিখেছেন সুদীপ রায় বর্মন?

Advertisement

এদিন তিনি লেখেন, “রাগ, হতাশা কিংবা আবেগতাড়িত হয়ে চটজলদি নেওয়া কোনও সিদ্ধান্ত জাতীয়তাবাদ বিরোধী শক্তির হাত শক্ত করে। জাতীয়বাদি শক্তির সঙ্গে থাকুন। শীর্ষ নেতৃত্বের উপর ভরসা রাখুন।” তাঁর এহেন পোস্ট দেখে রাজনৈতিক মহলের ধারনা, যে সমস্ত কর্মী-সমর্থকরা বিজেপি ছেড়ে তৃণমূলে যাচ্ছেন, তাঁদের উদ্দেশে বার্তা দিলেন এই পোড় খাওয়া রাজনীতিবিদ। কারণ, ত্রিপুরায় অনেকে বিজেপি (BJP) ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন অনেকে। 

[আরও পড়ুন: Mamata-Sonia সাক্ষাতের পরই দিল্লিতে বিরোধী বৈঠকে যোগ দিল তৃণমূল]

 

বাংলার ভোটে অভাবনীয় ফলাফলের পর তৃণমূলের পাখির চোখ ছিল উত্তর-পূর্ব ভারতের বাঙালি অধ্যুষিত রাজ্য। সেখানে নিজেদের শক্তিবৃদ্ধি করতে চাইছে ঘাসফুল শিবির। রাজনৈতিক মহল বলছে, এই লক্ষ্যপূরণে তাঁদের অন্যতম তুরূপের তাস ছিলেন সুদীপবাবু। একাধিক কারণে তাঁর দলবদলের জল্পনা তুঙ্গে উঠেছিল। একটা সময় মুকুল রায়ের হাত ধরে তিনি তৃণমূলে (TMC) যোগ দিয়েছিলেন। আবার মুকুলের অনুপ্রেরণাতেই সদলবলে তৃণমূল কংগ্রেস ভেঙে দিয়ে যোগ দিয়েছিলেন বিজেপিতে। মুকুল রায় (Mukul Roy) তৃণমূলে প্রত্যাবর্তন করেছেন। তার পরই মনে করা হচ্ছিল সুদীপবাবুও ফিরে আসবেন তৃণমূলের। সঙ্গে আসবেন একাধির বিজেপি বিধায়ক। সে রাজ্যে তৃণমূল নেতাদের আনাগোনা বেড়েছে। মানুষের মন বুঝতে রাজ্য ঘাঁটি গেড়েছে তৃণমূলের ভোটকুশলী আই প্যাক টিমের সদস্যরা। এই আবহে তাৎপর্যপূর্ণ এই পোস্ট করলেন সুদীপ রায় বর্মন। সূত্রের খবর, এদিন ত্রিপুরা থেকে ফিরে আসছেন তৃণমূলের তিন প্রতিনিধি দল, সাংসদ ডেরেক ও ব্রায়েন-সহ আইপ্যাকের সদস্যরা। 

[আরও পড়ুন: দেশের মধ্যে সবচেয়ে পিছিয়ে পড়া রাজ্য বিহার, কেন্দ্রের ঘোষণায় বিতর্ক]

উল্লেখ্য, দিন কয়েক আগে উত্তর পূর্বে গিয়েছিলেন বিজেপির ‘চাণক্য’ অমিত শাহ। সেই সময় তিনি উত্তর পূর্বের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক সারেন। কথা হয় রাজনৈতিক কৌশল নিয়ে। এর পর সুদীপ রায় বর্মনের এমন পোস্টের পিছনে অমিত শাহের হাতযশের ছায়া দেখছেন অনেকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement