shono
Advertisement

একই লাইনে মুখোমুখি দুই মনোরেল, তারপর…

অল্পের জন্য রক্ষা যাত্রীদের। The post একই লাইনে মুখোমুখি দুই মনোরেল, তারপর… appeared first on Sangbad Pratidin.
Posted: 10:45 AM Jul 09, 2017Updated: 05:22 AM Jul 09, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে বাঁচল মুম্বইয়ের মনোরেল। শনিবার সন্ধেয় দুটি ট্রেন একই লাইনে চলে আসে। মুখোমুখি সংঘর্ষের হাত থেকে কোনওরকমে বাঁচে ট্রেন দুটি।

Advertisement

 

ছবিটি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। নিন্দার ঝড় উঠেছে সর্বত্র। তবে কী করে দুটি ট্রেন  মুখোমুখি চলে এল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। দুটি ভিন্ন দিকে যাওয়া ট্রেন একই লাইনে কীভাবে আসতে পারে,প্রশ্ন উঠছে সেটা নিয়েও। মহারাষ্ট্রের চেম্বুরের কাছে ঘটনাটি ঘটেছে। যাত্রীরা অবশ্য সবাই সুরক্ষিত রয়েছেন বলে জানাচ্ছে স্থানীয় সংবাদ সংস্থা। দুই চালকের তৎপরতাতেই ট্রেনগুলি রক্ষা পেয়েছে বলে জানাচ্ছেন যাত্রীরা। সঠিক সময়ে ট্রেন থামিয়ে দেওয়াতেই দুর্ঘটনা ঘটেনি বলে মত তাঁদের।

[এবার GST ধাঁধার সমাধানে হাজির মোবাইল অ্যাপ]

তবে মুম্বই মনোরেলের মুখপাত্রের তরফে ঘটনার অন্য বিবৃতি দেওয়া হয়েছে। যান্ত্রিক ত্রুটির জন্য মাঝপথেই লাইনের ওপর একটি ট্রেন দাঁড়িয়ে যায়। অন্য ট্রেনটি যাত্রীদের গন্তব্যে পৌঁছনোর জন্য পাঠানো হয়েছিল বলে জানাচ্ছেন তারা। মুখোমুখি সংঘর্ষের কোনও ঘটনা ঘটেনি বলে জানানো হয়েছে। বিদ্যুৎ সরবরাহে ঘাটতি থাকায়, ট্রেনটি চেম্বুর স্টেশনের প্ল্যাটফর্ম ছাড়ার আগেই দাঁড়িয়ে পড়ে। পিছনের দরজা দিয়ে যাত্রীদের বের করে আনা হয়। সেইসময়েই ওই লাইনেই চলে আসে একটি উদ্ধারকারী ট্রেন। তাই দুর্ঘটনা ঘটনার কোনও অবকাশ ছিল না বলেই জানাচ্ছেন মনোরেলের মুখপাত্র।
মুম্বইয়ের মনোরেলে পরিষেবা তার নিরাপত্তার জন্য বিশেষ ভাবে পরিচিত। এই ঘটনা তাই গুজব বলেই মনে করছেন সাধারণ মানুষ। তবে পরীক্ষামূলক ভাবে চলার সময় দুটি দুর্ঘটনা ঘটেছিল এই মনোরেলে। ২০১১ সালের জুন মাসে মনোরেলের ট্র্যাক বসানোর সময় আরসিএফ রোডের কাছে ৬০ টন ওজনের একটি বিম পড়ে যায়। মারা যান দুজন শ্রমিক। অন্যদিকে, ২০১২ সালের জুলাই মাসে ওয়াডালার শান্তিনগর এলাকায় বড় সিমেন্টের চাঁই পড়ে দুর্ঘটনা ঘটে। চাপা পড়ে যান ছজন। এদের মধ্যে একজনের মৃত্যু হয়।

The post একই লাইনে মুখোমুখি দুই মনোরেল, তারপর… appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement