shono
Advertisement

ফের অরুণাচলে ভাঙল ভারতীয় সেনার কপ্টার, মৃত্যু বিমানে থাকা সকলেরই

মৃত্যু হয়েছে লেফটেন্যান্ট কর্নেল ও মেজর পদের দুই পাইলটের।
Posted: 06:56 PM Mar 16, 2023Updated: 06:56 PM Mar 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ মাসের মধ্যে ফের অরুণাচল প্রদেশে (Arunachal Pradesh) ভেঙে পড়ল ভারতীয় সেনার (Indian Army) হেলিকপ্টার। বৃহস্পতিবার সকাল সোয়া ন’টা নাগাদ এয়ার ট্রাফিক থেকে নিরুদ্দেশ হয়ে যায় ভারতীয় সেনার চিতা চপারটি। সারাদিন ধরে তল্লাশি চালানোর পরে হেলিকপ্টারের দুই পাইলটের মৃতদেহ উদ্ধার করা হয়। সেই সঙ্গে পাওয়া যায় চপারের ধ্বংসাবশেষও। প্রসঙ্গত, গত বছর অক্টোবর মাসে একইভাবে চপার ভেঙে পড়ে পাঁচ জওয়ানের মৃত্যু হয়েছিল।

Advertisement

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে একটি চিতা হেলিকপ্টার (Helicopter Crash) অসমের শোনিতপুরের উদ্দেশে রওয়ানা দিয়েছিল। লেফটেন্যান্ট কর্নেল ও মেজর পদমর্যাদার দুই পাইলট ছিলেন হেলিকপ্টারে। টেক অফের মাত্র ১৫ মিনিটের মধ্যেই রেডার থেকে হারিয়ে যায় চপারটি। সঙ্গে সঙ্গে সেনার পাঁচটি উদ্ধারকারী দল নিরুদ্দেশ হেলিকপ্টারের সন্ধান শুরু করে।

[আরও পড়ুন: পাহাড়ে খাড়া ঢাল বেয়ে বিদ্যুৎগতিতে দৌড়, তুষার চিতার শিকার ধরার ভিডিও ভাইরাল!]

সারাদিন ধরে উদ্ধারকাজ চলেছে বলেই জানিয়েছে ভারতীয় সেনা। বমডিলার পশ্চিমে মান্ডালা এলাকায় ভেঙে পড়ে চপারটি। ভাঙা চপারটি দেখতে পান স্থানীয়রাই। তবে দুপুর সাড়ে বারোটা নাগাদ তখনও হেলিপকপ্টারে আগুন জ্বলছিল। পরে সেনার তরফে জানানো হয়, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কপ্টারে থাকা দুই পাইলটের।

কী করে এহেন ভয়াবহ দুর্ঘটনা ঘটল? সূত্র মারফত জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে অরুণাচল প্রদেশে প্রচণ্ড কুয়াশা ছিল। তার মধ্যেই টেক অফ করে সেনার উড়ান। মাত্র ৫ মিটারের দৃশ্যমানতার মধ্যেই উড়ান শুরু করেন দুই পাইলট। ১৫ মিনিটের মধ্যেই ভেঙে পড়ে সেনার কপ্টার। প্রসঙ্গত, গত অক্টোবর মাসেও অরুণাচল প্রদেশে ভেঙে পড়েছিল ভারতীয় সেনার কপ্টার রুদ্র। যান্ত্রিক ত্রুটির বার্তা দেওয়া সত্ত্বেও কপ্টারটিকে বাঁচানো যায়নি, তা নিয়ে বিতর্কও হয়েছিল। 

[আরও পড়ুন: বীরভূমের নদীতে সোনা! কুড়োতে হুড়োহুড়ি গ্রামবাসীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement