shono
Advertisement

অন্ধ্রপ্রদেশে সংঘর্ষ দুই ট্রেনের, কামরা উলটে গিয়ে মৃত অন্তত ৬, আহত বহু

আহতদের দ্রুত চিকিৎসার নির্দেশ অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর।
Posted: 10:05 PM Oct 29, 2023Updated: 11:02 PM Oct 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভয়াবহ দুর্ঘটনার কবলে ভারতীয় রেল (Indian Railways)। রবিবার সন্ধেয় অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh) ট্রেন উলটে গিয়ে অন্তত ৬ জনের মৃত্যুর খবর মিলেছে। গুরুতর আহত অন্তত ৪০ জন। জানা গিয়েছে, দুই প্যাসেঞ্জার ট্রেনের সংঘর্ষেই উলটে যায় একটি ট্রেনের বেশ কয়েকটি বগি। তবে রেলের তরফে এখনও হতাহতের সংখ্যা প্রকাশ করা হয়নি। ইতিমধ্যেই হেল্পলাইনও চালু করেছে রেল মন্ত্রক। দুর্ঘটনায় শোক প্রকাশ করে আহতদের দ্রুত চিকিৎসার নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। ঘটনার খবর নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। 

Advertisement

[আরও পড়ুন: কংগ্রেস বিধায়কের চাপ! সুইসাইড নোটে নেতার নাম লিখে আত্মঘাতী গুজরাটের যুবক]

জানা গিয়েছে, বিশাখাপত্তনম- রায়গাড়া ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে বিশাখাপত্তনম-পালাসা প্যাসেঞ্জার ট্রেনের। দুই ট্রেনের সংঘর্ষে রেললাইন থেকে ছিটকে গিয়ে উলটে যায় রায়গাড়াগামী ট্রেনের তিনটি কামরা। ঘটনাটি ঘটে আলামান্ডা এলাকায়। খবর পেয়েই উদ্ধার কাজ শুরু হয়। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীরও সাহায্য নেওয়া হবে বলে সূত্রের খবর। 

রেলের তরফে এখনও ঘটনায় হতাহতের সংখ্যা প্রকাশ করা হয়নি। তবে স্থানীয় সূত্রের খবর, ইতিমধ্যেই ছয়জনের মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। গুরুতর আহত আরও ৪০ জন। ঘটনার খবর পেয়েই শোকপ্রকাশ করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী। তাঁর দপ্তর থেকে বিবৃতি দিয়ে জানানো হয়, যত বেশি সম্ভব অ্যাম্বুল্যান্স পাঠাতে হবে ঘটনাস্থলে। নিকটবর্তী হাসপাতালগুলোকেও নির্দেশ দেওয়া হয়েছে আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে। বিশাখাপত্তনম স্টেশন থেকে বিশেষ হেল্পলাইনও চালু করেছে রেল মন্ত্রক। 

ইতিমধ্যেই ঘটনা নিয়ে টুইট করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি জানান, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে দুর্ঘটনা নিয়ে কথা বলেছেন তিনি। ঘটনাস্থল থেকে সমস্ত আহতদের সরিয়ে আনা হয়েছে বলেও জানান তিনি। 

[আরও পড়ুন: গ্রামীণ মেলায় ট্রাক্টর নিয়ে স্টান্ট দেখাতে গিয়ে বিপত্তি, চাকায় পিষে মৃত্যু যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement