বেসুরো জোটসঙ্গীরা! সরকার বাঁচাতে জরুরি বৈঠক ডাকলেন নাজেহাল উদ্ধব

10:29 AM May 27, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার মারক প্রভাব সামাল দিয়ে ওঠার আগেই অস্তিত্ব সংকটে মহারাষ্ট্রের বিজেপি বিরোধী মহাজোটের সরকার। একদিকে যেমন বিধায়কদের মধ্যে মুখ্যমন্ত্রীর আচরণে অসন্তোষ সৃষ্টি হয়েছে, অন্যদিকে তেমনি বেসুরো গাইছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও (Rahul Gandhi)। এই পরিস্থিতিতে বুধবার জোটের নেতাদের নিয়ে জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)।

Advertisement

করোনা মোকাবিলায় দেশের মধ্যে সবচেয়ে ব্যর্থ রাজ্য মহারাষ্ট্র। দেশের মোট আক্রান্তের প্রায় ৪০ শতাংশই এই রাজ্যের। যা নিয়ে লাগাতার আক্রমণ শানিয়ে চলেছে বিজেপি। বিজেপির বর্ষীয়ান নেতা নারায়ণ রাণে ইতিমধ্যেই রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছেন। সূত্রের খবর, করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর কাজে সন্তুষ্ট নন বিরোধী মহাজোটের বেশ কয়েকজন বিধায়ক। তাঁদের অভিযোগ, রাজ্যের এহেন সংকটজনক পরিস্থিতিতেও মাঝে মাঝে মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করা যায় না। বিক্ষুব্ধ বিধায়কদের অধিকাংশই এনসিপির সদস্য। সুযোগ বুঝে কলকাঠি নাড়ছে বিজেপিও। কয়েকটি স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, গোপনে এনসিপির কয়েকজন বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছে গেরুয়া শিবির।

Advertising
Advertising

[আরও পড়ুন: হঠাৎ সংকটে মহারাষ্ট্রের জোট সরকার! উদ্ধবের সঙ্গে জরুরি বৈঠক পওয়ারের]

মহারাষ্ট্র সরকারের উপর সংকট আরও বাড়িয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর একটি মন্তব্য। রাহুল মঙ্গলবার মহারাষ্ট্র সরকারের ব্যর্থতার দায় নিজেদের ঘাড়ে নিতে রাজি হননি। তাঁর সাফ কথা, মহারাষ্ট্রে কংগ্রেস জোট সরকারের অংশ মাত্র। পাঞ্জাব বা রাজস্থানের মতো সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা মহারাষ্ট্রে তাঁদের নেই। সরকার চালানো আর সরকারকে সমর্থন করার মধ্যে একটা পার্থক্য আছে। রাহুলের এই মন্তব্য জোটে ফাটলের ইঙ্গিত আরও বাড়িয়েছে। যদিও মহাজোটের নেতারা প্রকাশ্যে বলছেন, সরকারের উপর কোনও সংকট নেই। এনসিপি নেত্রী সুপ্রিয়া শুলে বলেছেন, “রাহুলজি ঠিকই বলেছেন, মহারাষ্ট্রে কংগ্রেস একা সিদ্ধান্ত নেয় না। সকলে মিলে সিদ্ধান্ত নেওয়া হয়। উদ্ধবজি সকলকে সঙ্গে নিয়েই চলেন।”

[আরও পড়ুন: ‘ওখানে কংগ্রেস সিদ্ধান্ত নেয় না’, মহারাষ্ট্র সরকারের ব্যর্থতার দায় নিতে নারাজ রাহুল]

উল্লেখ্য, ইতিমধ্যেই জোটে অসন্তোষ নিয়ে একপ্রস্ত আলোচনা করে ফেলেছেন উদ্ধব ঠাকরে এবং শরদ পওয়ার। এবার কংগ্রেস নেতাদেরও বর্ষা বাংলোয় বৈঠকে ডেকেছেন।

The post বেসুরো জোটসঙ্গীরা! সরকার বাঁচাতে জরুরি বৈঠক ডাকলেন নাজেহাল উদ্ধব appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next