পবিত্র শহরে মদ বিক্রি বন্ধের দাবিতে দোকানে গোবর ছুঁড়লেন উমা ভারতী! ভিডিও ভাইরাল

03:09 PM Jun 15, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিষিদ্ধ হোক মদ বিক্রি। দীর্ঘদিন ধরেই এই দাবিতে সরব হয়েছেন উমা ভারতী। এবার নিজের দলের বিরুদ্ধে সে লড়াই আরও জোড়াল করলেন তিনি। মদের দোকান লক্ষ্য করে ছুঁড়লেন গোবর!

Advertisement

মধ্যপ্রদেশের (Madhya Pradesh) নিওয়ারি জেলার ওর্চার একটি মদের দোকান তাক করে গোবর ছোঁড়েন বিজেপি নেত্রী উমা ভারতী। কেন এমন ঘটনা ঘটালেন তিনি? টুইটে তার ব্যাখ্যাও দিয়েছেন উমা। তিনি জানান, ওই দোকানটি অবৈধভাবে ওই এলাকায় তৈরি করা হয়েছিল। ওর্চার মতো পবিত্র শহরের এমন জায়গায় মদের দোকান খোলা ‘অপরাধ’ বলেই দাবি তাঁর। সেই কারণেই তিনি এমন কাণ্ড ঘটিয়েছেন। যদিও পুলিশের দাবি, যে স্থানে দোকানের অনুমোদন দেওয়া হয়েছে, সেখানেই সেটি তৈরি হয়েছে।

[আরও পড়ুন: অশান্তি রুখতে পুলিশ মন্ত্রী পদক্ষেপ করছেন না কেন? প্রশ্ন তুলে বিধানসভা থেকে ওয়াকআউট বিজেপির]

ভোপালের থেকে ৩৩০ কিলোমিটার দূরে অবস্থিত ওর্চা শহরটি রাম রাজা মন্দিরের জন্য বিখ্যাত। বহু পূণ্যার্থী এখানে আসেন বছরভর। তাই এমন স্থানে মদের দোকান মেনে নেওয়া যায় না বলে অনেকেই দাবি জানিয়েছেন। এমনকী প্রশাসনকে চিঠি লিখেও দোকানটি সরিয়ে দেওয়ার দাবি উঠেছে একাধিকবার। সেই ইস্যুতে এবার নিজের রাজ্যের সরকারেরই বিরুদ্ধে সরব উমা ভারতী (Uma Bharti)। সোশ্যাল মিডিয়ায় তাঁর যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে, তাতে তিনি বলছেন, “দেখুন, পাথর নয়, আমি গোবর ছুঁড়ছি।”

Advertising
Advertising

উল্লেখ্য, চলতি বছর রাম নবমীতে দীপোৎসবের সময়ও খোলা ছিল ওই মদের দোকানটি। যে খবর কানে যেতে ক্ষোভ প্রকাশ করেছিলেন উমা। এবার তিনি জানালেন, এই কারণেই গোবর দিয়ে দোকানটির শুদ্ধিকরণ করছিলেন তিনি। তবে নিজের সরকারের বিরুদ্ধে তিনি যেভাবে পদক্ষেপ করেছেন, তাতে বেশ অবাক রাজনৈতিক মহলের একাংশ।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে নেই আইনের শাসন, বুলডোজার ইস্যুতে ‘সুপ্রিম’ হস্তক্ষেপ চেয়ে চিঠি বিচারপতিদের]

Advertisement
Next