shono
Advertisement

স্বামীর চিকিৎসা করাতে ১৫ দিনের সন্তানকে বিক্রি করল মা

উত্তরপ্রদেশের বরেলির ঘটনায় শোরগোল গোটা দেশে। The post স্বামীর চিকিৎসা করাতে ১৫ দিনের সন্তানকে বিক্রি করল মা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:11 PM Jan 02, 2018Updated: 09:41 AM Jan 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নুন আনতে পান্তা ফুরোয়। একেবারে গরিব সংসার। এর মধ্যেই আবার মারাত্মক অসুস্থ স্বামী। চিকিৎসার খরচ প্রচুর। আর সেই টাকা জোগাড় করতেই হিমসিম খাওয়ার মতো অবস্থা স্ত্রীর। আর তাই সদ্য জন্ম নেওয়া সন্তানকেই ৪৫ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দিলেন মা।

Advertisement

[সেনার চাকরি করলে মরতেই হবে, জওয়ানদের ‘অপমান’ বিজেপি সাংসদের]

শুনতে অবাক লাগলেও উত্তরপ্রদেশের বরেলি জেলার মীরগঞ্জের এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে গোটা দেশ জুড়ে। যেখানে অসুস্থ স্বামীর চিকিৎসার খরচ জোগাড় করতে গিয়ে ১৫ দিনের সন্তানকেও বিক্রি করতে দ্বিধাবোধ করলেন না মা!‌ জানা গিয়েছে, ওই মহিলার নাম সঞ্জুদেবী। স্বামীর হরস্বরূপ মৌর্য পেশায় একজন রাজমিস্ত্রি। তিন মাস আগে কাজ করতে করতে নির্মীয়মান একটি দেওয়াল ভেঙে পড়ায় আহত হন তিনি। যেহেতু হরস্বরূপের আয়ে গোটা পরিবার চলত। তাই তিনি অসুস্থ হয়ে পড়ায় সংসার চালানো দুষ্কর হয়ে পড়ে। অভাব-অনটন পরিবারের নিত্যদিনের সঙ্গী হয়ে যায়। শুধু তাই নয়, এর সঙ্গে যুক্ত হয় হরস্বরূপের চিকিৎসার খরচ। ব্যাঙ্ক থেকে ঋণ নিলেও সেটা যথেষ্ট ছিল না। শেষপর্যন্ত বাধ্য হয়ে কোলের সন্তানকে বিক্রি করার সিদ্ধান্ত নেন মা। ঘটনা প্রসঙ্গে শিশুটির মা সঞ্জুদেবীর বক্তব্য, ‘স্বামীকে বাঁচাতে গেলে চিকিৎসার প্রয়োজন। আর সন্তানকে বিক্রি করা ছাড়া তাই কোনও রাস্তা ছিল না।’

[এবার রেলের খরচেই বিদেশ ভ্রমণের সুযোগ চতুর্থ শ্রেণির কর্মীদের]

 

এদিকে, ঘটনার কথা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে প্রশাসন। হরস্বরূপের চিকিৎসার খরচ বহন করার পাশাপাশি বিক্রি হয়ে যাওয়া সন্তানকে মায়ের কোলে ফেরানোর আশ্বাস দিয়েছেন তাঁরা। তবে এই প্রথম নয়, এর আগেও দারিদ্রের কারণে কোলের সন্তানকে বিক্রি করে দেওয়ার ভুড়িভুড়ি উদাহরণ রয়েছে গোটা দেশে। গত বছর ডিসেম্বরে ত্রিপুরায় ঘটা এরকমই একটি ঘটনা প্রকাশ্যে এসেছিল। অভাবের তাড়নায় ৮ মাসের শিশুকন্যাকে ২০০ টাকায় বিক্রি করেছিলেন বাবা। ঘরে এক কণা খাবার না থাকায় একপ্রকার বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিয়েছিলেন হতদরিদ্র কর্ণা দেববর্মা। এই ঘটনার পরও রীতিমতো শোরগোল পড়েছিল গোটা দেশে।

[‘হিন্দুস্তান শুধুমাত্র হিন্দুদের’, বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়কের]

The post স্বামীর চিকিৎসা করাতে ১৫ দিনের সন্তানকে বিক্রি করল মা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার