shono
Advertisement

কোভিডে মা-বাবাকে হারানো খুদেদের সঙ্গে দিওয়ালির নাচ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর, ভাইরাল ভিডিও

এদিন মুখ্যমন্ত্রীর বাসভবনে আমন্ত্রিত ছিল ৩১৫ জন ছেলেমেয়ে।
Posted: 06:02 PM Oct 23, 2022Updated: 06:32 PM Oct 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিশপ্ত কোভিড (Covid) কেড়ে নিয়েছে মানুষের বহু কিছু! মহামারীর প্রকোপে অকালে প্রাণ গিয়েছে এই গ্রহের অসংখ্য মানুষের। ওরা হারিয়েছিল মা-বাবাকে। ভয়ংকর সেই ক্ষত কোনওদিন সারবার নয়। অনাথ ওরা, অভিভাবকহীন। তবুও তো অন্ধকার ভোলাতে দোরগোড়ায় হাজির আলোর দীপাবলি (Diwali)। সেই অবসরে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের (Shivraj Singh Chouhan) বাড়িতে আমন্ত্রিত হয়ে আনন্দে মাতল একদল ছেলেমেয়ে। ওদের সঙ্গে দিওয়ালির আনন্দে গানের তালে তুমুল নাচে মাতলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। ভাইরাল হল সেই ভিডিও (Viral Video)।

Advertisement

মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মুখ্যমন্ত্রীর দপ্তর জানিয়েছে, এদিন মুখ্যমন্ত্রীর বাসভবনে হাজির ছিল ৩১৫ জন খুদে। যাদের অভিভাবকদের মৃত্যু হয়েছে কোভিড আক্রান্ত হয়ে। ছোটরা গান-নাচের মতো অনুষ্ঠান পরিবেশন করে। মুখ্যমন্ত্রীর দপ্তরের তরফে তাদের হাতে দিওয়ালির উপহার তুলে দেওয়া হয়। ছেলেমেয়েদের সঙ্গে উৎসবে মাতেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান  ও তাঁর  স্ত্রী সাধনা সিং চৌহান। প্রত্যেককে দিওয়ালির শুভেচ্ছা জানান শিবরাজ। এরপরেই ছোটদের সঙ্গে নাচে-গানে মেতে ওঠেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: লাগাতার ধর্ষণ করেছে স্বামী, সৎ ছেলে! রাষ্ট্রপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আরজি গৃহবধূর]

মুখ্যমন্ত্রীর বাসভবনের যে ভিডিও ভাইরাল হয়েছে, সেখানে দেখা গিয়েছে ছোটদের সঙ্গে নাচ করছেন শিবরাজ সিং চৌহান। শিশুদের সঙ্গে সমান তালে নাচতে দেখা যায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর। এদিনের আনন্দ অনুষ্ঠান শেষে ৩১৫ জন খুদে পালটা ধন্যবাদ জানায় মুখ্যমন্ত্রীকে। উল্লেখ্য, কোভিডে বাবা-মাকে হারানো ছেলেমেয়েদের জন্য অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে আগেভাগেই জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছলেন শিবরাজ সিং চৌহান। ছোটদের দিওয়ালির উপহার দিতেও বলা হয়।

[আরও পড়ুন: যৌনাঙ্গে রড ঢুকিয়ে গণধর্ষণের অভিযোগ ভুয়ো, উত্তরপ্রদেশে গ্রেপ্তার মহিলা]

উল্লেখ্য, ছেলেময়েদের সঙ্গে নাচের ভিডিও নিজেই টুইট করেন শিবরাজ সিং চৌহান। আবেগময় ক্যাপশানে মুকেশ ও রাজ কাপুরের স্মৃতিবিজরিত জনপ্রিয় হিন্দি গানের লাইন উল্লেখ করেন, “কিসি কি মুসকুরাহটো পে হো নিসার…”। সঙ্গে লেখেন, “আমি প্রতিজ্ঞা করেছিলাম, ওদের কোনও সমস্যায় পড়তে দেবো না। এটা ‘মামা’ এবং মধ্যপ্রদেশ সরকারের দায়িত্ব। প্রিয় ছোটরা, তোমাদের সব প্রয়োজন ‘মামা’ পূরণ করবেন।”   

প্রসঙ্গত, এটা প্রথমবার নয়, এর আগেও কোভিডে অভিভাবকদের হারানো ছেলেময়েদের সঙ্গে সময় কাটিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। গত বছর দিওয়ালিতে এভাবেই ছোটদের সঙ্গে সময় কাটান তিনি। পরে রাখি বন্ধন উৎসবেও ছোটদের সঙ্গে সময় কাটাতে দেখা যায় শিবরাজকে। সেই অনুষ্ঠানের নাম ছিল “মেরি রাখি শিবরাজ মামকে ঘর”।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement