shono
Advertisement

অস্ত্র হাতে ভারতীয় ভূখণ্ডে চিনা সেনা! রুখে দাঁড়ালেন লাদাখের মেষপালকেরা, ভাইরাল ভিডিও

মেষপালকদের সাহসিকতার প্রশংসা নেটিজেনদের।
Posted: 12:22 PM Jan 31, 2024Updated: 01:50 PM Jan 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ভূখণ্ডে অস্ত্র হাতে চিনা সেনার ভিডিও ভাইরাল সোশাল মিডিয়ায়৷ সাহসের পরিচয় দিলেন স্থানীয় মেষপালকেরা। লালফৌজের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন তাঁরা। মেষপালকদের সঙ্গে চিনের পিপলস লিবারেশন আর্মি (PLA) সেনার বচসার ভিডিও ভাইরাল হয়েছে। দেখা গিয়েছে, রাখালদের মেষ চড়াতে বাধা দিচ্ছে চিনা সেনারা। যদিও রাখালরা জানিয়ে দেন, তারা ভারতীয় ভূখণ্ডেই রয়ছেন। বরং সীমান্ত লঙ্ঘন করেছেন চিনা সেনারাই। মেষপালকদের এমন সাহসিকতার প্রশংসায় পঞ্চমুখ হয়েছে নেটিজেনরা।   

Advertisement

গালোয়ান সংঘর্ষের পর থেকে গত সাড়ে তিন বছর পূর্ব লাদাখে মেষ চড়ানো বন্ধ করে দিয়েছিল রাখালরা। ফের ওই অঞ্চলে মেষ চড়াতে গিয়েছিলেন স্থানীয়রা বাসিন্দারা। সূত্রের খবর, ঘটনাটি জানুয়ারি মাসের প্রথম সপ্তাহের। মেষ চড়াতে গেলে বাধা দেয় সশস্ত্র চিনা সেনা। তখনই রাখালদের সঙ্গে বচসা শুরু হয়। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, নিজেদের অধিকার বুঝে নিতে লালফৌজের সঙ্গে রীতিমতো হাতাহাতিতেও জড়ান ওই মেষপালকেরা। এমনকী ভারতীয় রাখালরা চিনা সেনাবাহিনীর সাঁজোয়া গাড়ি লক্ষ্য করে পাথর ছোড়েন।

 

[আরও পড়ুন: বাজেট অধিবেশনেই CAA লাগুর পরিকল্পনা! কোন পথে হাঁটছে কেন্দ্র?]

চুশুলের কাউন্সিলর কনচোক স্ট্যানজিন দুই পক্ষের সংঘর্ষের ভিডিও সোশাল মিডিয়ায় শেয়ার করেন। যা অল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়। খালি হাতে অস্ত্রধারী চিনা সেনার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ঘটনার প্রশংসা করছে নেটিজেনরা। এদিকে প্রশ্ন উঠছে, এই ঘটনায় কী নতুন করে ভারত-চিন সম্পর্কের অবনতি কিনা? লালফৌজন পালটা পদক্ষেপ করে কিনা সেটাও দেখার।

 

[আরও পডুন: আরএসএস নেতা খুনে পপুলার ফ্রন্টের ১৫ সদস্যকে মৃত্যুদণ্ড দিল কেরলের আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement