shono
Advertisement

নিজের হাতে স্কুলের টয়লেট পরিষ্কার বিজেপি সাংসদের, ভাইরাল ভিডিও

নেতার কাজের তারিফ করবেন আপনিও, দেখুন ভিডিও। The post নিজের হাতে স্কুলের টয়লেট পরিষ্কার বিজেপি সাংসদের, ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 09:03 AM Feb 18, 2018Updated: 09:18 AM Feb 18, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন স্বচ্ছ ভারতের দু’রকম মুখ। একদিকে এক রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী স্বচ্ছ ভারত শিকেয় তুলে প্রকাশ্যেই প্রস্রাব করছেন। অন্যদিকে সেই একই দলের অপর সাংসদ নিজের হাতে একটি স্কুলের টয়লেট পরিষ্কার করছেন। প্রথম কাজের জন্য বিস্তর সমালোচিত রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রী। দ্বিতীয় কাজের জন্য দেদার প্রশংসা কুড়োচ্ছেন বিজেপি সাংসদ জনার্দন মিশ্র।

Advertisement

বেড়ানো হোক বা ব্যক্তিগত অনুষ্ঠান, এবার ভাড়া নেওয়া যাবে আস্ত ট্রেনটাই ]

মধ্যপ্রদেশের রেওয়া জেলার নেতা জনার্দন মিশ্র। মনেপ্রাণে স্বচ্ছ ভারত অভিযানকে বিশ্বাস করেন। শুধু দলীয় কার্যক্রমই নয়, নেতার ভূমিকার বাইরে গিয়েও এই বিষয়টিকে তিনি গুরুত্ব দেন। একাধিকবার তার প্রমাণ মিলেছে। দিনকয়েক আগে রেওয়ারই এক অঞ্চলের রাস্তা পরিষ্কার করতে দেখা গিয়েছিল তাঁকে। ঝাড়ু হাতে সাঙ্গোপাঙ্গদের নিয়ে সে কাজে ব্যস্ত হয়ে পড়েছিলেন তিনি। অপর একটি ঘটনায় জানা গিয়েছিল, স্কুল পড়ুয়াদেরও প্রচন্ড ভালবাসেন নেতা। গিয়েছিলেন এক স্কুল পরিদর্শনে। দেখেন, অধিকাংশ বাচ্চাকাচ্চাই স্নান না করে স্কুলে এসেছে। ব্যস, সেখানেও একেবারে অভিভাবকের ভূমিকায় নেমে পড়লেন তিনি। নিজের হাতে স্নান করাতে শুরু করেছিলেন পড়ুয়াদের। দুটি ভিডিওই ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। বোঝা গিয়েছিল, স্বচ্ছ ভারত অভিযান তাঁর কাছে স্রেফ স্লোগান নয়। বরং হাতে-কলমে করে দেখানোর বিষয়। সেই কাজ যে টয়লেট পরিষ্কারও হতে পারে, তাও করে দেখালেন তিনি।

मैंने अल्हौवा, नई गढ़ी में शासकीय विद्यालय का निरीक्षण किया ,वहां मैंने देखा कि बच्चे कई दिन से नहाये हुए नहीं हैं है , तो मैंने उनमे से एक बच्चे को नहलाया और शिक्षको से कहा कि वे अभिवावकों को कहें कि अपने बच्चों को प्रतिदिन नहलाकर विद्यालय भेंजे |
22
/01/18 pic.twitter.com/oIWr3cEa2B

— Janardan Mishra (@Janardan_BJP) January 23, 2018

 বাসে ছাত্রীকে দেখে হস্তমৈথুন, অভিযুক্তর খোঁজে হুলিয়া জারি পুলিশের ]

সম্প্রতি রেওয়ার খাজুহা গ্রামের এক স্কুল পরিদর্শনে গিয়ে দেখেন, সেখানে টয়লেট কাজ করছে না। খোঁজ খবর নিয়ে বুঝতে পারেন মাটি জমে যাওয়ার কারণে টয়লেটের বেহাল দশা। নেতা সাঙ্গোপাঙ্গদের নির্দেশ দিয়েই চলে যেতে পারতেন। কিন্তু জনার্দন মিশ্র অন্য ধাতুতে গড়া। হাতে একটা কাঠি নিয়ে তাই নেমে পড়লেন কাজে। এমনকী হাত লাগাতেও দ্বিধা করলেন না। লজ্জা-ঘেণ্না-ভয়, তিন থাকতে নয়। নেতা যেন সে কথা আক্ষরিক অর্থে বুঝিয়ে দিলেন। মাটি সরিয়ে টয়লেট চালু করে তবে স্বস্তি। সে ভিডিও নিজের টুইটার হ্যান্ডেলে আপলোড করেছেন নেতা। আপাতত যা নেটদুনিয়ায় ভাইরাল। স্বচ্ছ ভারত অভিযানের সাফল্য যে কীভাবে আনা যেতে পারে, নেতার ভিডিও যেন তারই নমুনা।

#WATCH: BJP MP Janardan Mishra clean a school toilet in Rewa’s Khajuha Village after it had clogged and been out of use due to accumulation of soil. #MadhyaPradesh (15.02.2018) pic.twitter.com/O0kx7OJ19d

— ANI (@ANI) February 17, 2018

The post নিজের হাতে স্কুলের টয়লেট পরিষ্কার বিজেপি সাংসদের, ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement