shono
Advertisement

বঙ্গভবনের সিসিটিভি ফুটেজ নষ্টের অভিযোগ, গুজরাট পুলিশের বিরুদ্ধে দিল্লি পুলিশে অভিযোগ রাজ্যের

২৯ ডিসেম্বর দিল্লির বঙ্গভবনে হানা দিয়ে সাকেত গোখলেকে গ্রেপ্তার করে গুজরাট পুলিশ।
Posted: 11:46 AM Jan 19, 2023Updated: 12:06 PM Jan 19, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: দিল্লির বঙ্গভবনে ঢুকে গুজরাট পুলিশের ‘দাদাগিরি’র অভিযোগে এবার আইনি পদক্ষেপ করল রাজ্য সরকার। রাজ্যের তরফে দিল্লি পুলিশে গুজরাট পুলিশের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। দিল্লির চাণক্যপুরী থানায় রাজ্যের তরফে অভিযোগ জানানো হয়েছে। রাজ্যের দাবি, বঙ্গভবনে আগাম অনুমতি না নিয়ে ঢুকে পড়েছিল গুজরাট পুলিশ। তারপরে সিসিটিভি ফুটেজও নষ্ট করা হয়েছে। গুজরাট পুলিশের (Gujarat Police) পাশাপাশি দিল্লি পুলিশের আধিকারিকদেরও মামলায় যোগ করা হয়েছে।

Advertisement

উল্লেখ্য, দিল্লির বঙ্গভবন রাজ্যের সম্পত্তি। গত ২৯ ডিসেম্বর রাতে সেখান থেকেই তৃণমূলের মুখপাত্র সাকেত গোখলেকে গ্রেপ্তার করে গুজরাট পুলিশ। অভিযোগ, পুলিশ স্থানীয় নিরাপত্তা কর্মীদের ধমকে চমকে, সাকেতকে (Saket Gokhale) তুলে নিয়ে গিয়েছে। কার্যত বলপ্রয়োগ করে তৃণমূলের মুখপাত্রকে গ্রেপ্তার করা হয়েছিল বলেই সেটার প্রমাণ গুজরাট পুলিশ রাখতে চায়নি। সেকারণেই সিসিটিভি ফুটেজ নষ্ট করা হয়। এটা নিয়ে তৃতীয়বার সাকেতকে গ্রেপ্তার করে গুজরাট পুলিশ।

[আরও পড়ুন: অতিথি শিল্পী হিসেবে ডেকে নৃত্যশিল্পীকে ‘গণধর্ষণ’ কোচবিহারে, ধৃত ১, পলাতক আরও এক]

দিল্লি পুলিশের এই গাজোয়ারিতে ক্ষুব্ধ খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। গত সপ্তাহে মুর্শিদাবাদের সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) তোপ দেগে বলেন, বঙ্গভবন রাজ্যের সম্পত্তি। বিনা অনুমতিতে কেউ গেলে আইনত ব্যবস্থা নিতে হবে। আইন আইনের পথে চলবে। অনুমতি না নিয়ে বাড়িতে ঢুকতে চাইতে পারে। কিন্তু অনুমতি না দেওয়ার পর বেআইনিভাবে দিল্লি পুলিশকে সঙ্গে নিয়ে গুজরাট পুলিশ (Gujarat Police) বঙ্গভবনে ঢুকেছে। সব সিসি ক্যামেরা খুলে নিয়ে গিয়েছে। গণতন্ত্রে যারা বুলডোজার চালায় তাদের বলি, বুলডোজারের পরিবর্তে বুলডোজার নয়। তাদের ক্লোজার হবে।”

[আরও পড়ুন: ‘অ-আ-ক-খ’ শিখবেন রাজ্যপাল, মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই হাতেখড়ি সরস্বতী পুজোয়]

সেদিনই রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে এ বিষয়ে পদক্ষেপ করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই রাজ্যের তরফে দিল্লির চাণক্যপুরী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এখানেই শেষ নয়, এরপর এই ঘটনায় উষ্মা প্রকাশ করে কেন্দ্রকে পত্রাঘাত করতে চলেছে নবান্ন। সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) মন্ত্রককে চিঠি দিতে চলেছে রাজ‌্য। কারণ দিল্লি পুলিশ স্বরাষ্ট্র মন্ত্রকেরই অধীন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement