shono
Advertisement
Rahul Gandhi

রাহুলের জিভ কাটলেই ১১ লক্ষ টাকা পুরস্কার, শিন্ডে-সেনা বিধায়কের মন্তব্যে বিতর্কের ঝড়

গায়কোয়াড়ের মন্তব্য থেকে পাশ কাটাল বিজেপি।
Published By: Amit Kumar DasPosted: 05:00 PM Sep 16, 2024Updated: 05:45 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধী দলনেতা রাহুল গান্ধীর জিভ কেটে নিতে পারলে দেওয়া হবে ১১ লক্ষ টাকা! এমনই পুরস্কার ঘোষণা করে বিতর্ক তৈরি করলেন শিব সেনা শিন্ডের বিধায়ক সঞ্জয় গায়কোয়াড়। আমেরিকা সফরে গিয়ে রাহুল গান্ধীর 'সংরক্ষণ' সংক্রান্ত মন্তব্যের পালটা আক্রমণ শানিয়ে এমনই পরামর্শ দিলেন গায়কোয়াড়। যদিও শরিক দলের বিধায়কের এমন মন্তব্যকে বিজেপি সমর্থন করছে না বলে জানিয়ে দিয়েছেন মহারাষ্ট্রের বিজেপি সভাপতি চন্দ্রশেখর বাওয়ানকুলে।

Advertisement

সোমবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে শিব সেনা বিধায়ক গায়কোয়াড় বলেন, "আমেরিকায় বসে রাহুল গান্ধী মন্তব্য করেছেন তিনি সংরক্ষণ ব্যবস্থা তুলে দিতে চান। এই মন্তব্যে কংগ্রেসের আসল মুখোশটা খুলে গিয়েছে। একটা সময় ডঃ বিআর আম্বেদকরকে নির্বাচনে হারিয়ে দিয়েছিল কংগ্রেস। সেই দলের নেতার সংরক্ষণ বিরোধী মন্তব্য আসলে উত্তরাধিকার সূত্রে পাওয়া।" এর পরই হুঁশিয়ারি দিয়ে গায়কোয়াড় বলেন, "আমি ১১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করছি, যে ব্যক্তি রাহুলের জিভ কেটে আনতে পারবে তাঁকে আমি এই টাকা দেব।"

একইসুরে সেনা বিধায়ক বলেন, দেশের জনতার সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন রাহুল। একদিকে ধাঙর, মারাঠা ও অন্যান্য অনগ্রসর শ্রেণির মানুষ সংরক্ষণের জন্য লড়াই করছেন, অন্যদিকে রাহুল বলছেন সংরক্ষণ তুলে দিতে। উনি সংবিধান তুলে ধরে মাঝে মধ্যেই মানুষকে বোকা বানিয়ে বলেন, বিজেপি সংবিধান বদলে দিতে যায়। কিন্তু বাস্তবে কংগ্রেস চায় দেশকে ৪০০ বছর পিছিয়ে দিতে।

এদিকে গায়কোয়াড়ের মন্তব্য থেকে দূরত্ব বজায় রেখেই মহারাষ্ট্রের বিজেপি সভাপতি বলেন, "আমরা গায়কোয়াড়ের মন্তব্য সমর্থন করছি না ঠিকই তবে দেশের প্রথম প্রধানমন্ত্রী জহরলাল নেহেরু সংরক্ষণ তুলে দেওয়ার পক্ষে ছিলেন। তিনি দাবি করেছিলেন, এটি উন্নয়নের পথে প্রধান বাধা। রাজীব গান্ধীও বলেছিলেন সংরক্ষণের অর্থ নির্বোধদের সমর্থন করা। এখন রাহুল গান্ধীও চাইছেন এটি তুলে দিতে।" এদিকে গায়কোয়াড়ের মন্তব্যের পালটা মহারাষ্ট্রের কংগ্রেস মুখপাত্র অতুল লন্ধে বলেন, সঞ্জয় গায়কওয়াড় এই সমাজ ও রাজনীতিতে থাকারই যোগ্য নন। তাঁর এই মন্তব্যের পর আমরা দেখতে চাই মহারাষ্ট্রের পুলিশমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ ওনার বিরুদ্ধে অপরাধমূলক হত্যার অভিযোগ আনেন কিনা। কংগ্রেসের বিধায়ক ভাই জগপত বলেন, 'এই ধরনের মন্তব্যের আমি তীব্র বিরোধিতা করছি। এই ধরনের লোক রাজ্যের রাজনীতিকে নষ্ট করছে।'

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিরোধী দলনেতা রাহুল গান্ধীর জিভ কেটে নিতে পারলে দেওয়া হবে ১১ লক্ষ টাকা!
  • শিব সেনা শিন্ডের বিধায়ক সঞ্জয় গায়কোয়াড়ের মন্তব্যে বিতর্ক চরম আকার নিয়েছে।
  • কংগ্রেস চায় দেশকে ৪০০ বছর পিছিয়ে দিতে, অভিযোগ গায়কোয়াড়ের।
Advertisement