shono
Advertisement

‘এটা ভারত নয়, পাঞ্জাব’, মুখে তেরঙ্গা আঁকা তরুণীকে বাধা অমৃতসরের স্বর্ণমন্দিরে

তেরঙ্গা মানেই ভারতের পতাকা নয়, দাবি মন্দির কর্তৃপক্ষের।
Posted: 12:53 PM Apr 17, 2023Updated: 12:53 PM Apr 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখে তেরঙ্গা এঁকে অমৃতসরের (Amritsar) বিখ্যাত স্বর্ণমন্দিরে ঢুকতে চেয়েছিলেন। কিন্তু মন্দিরে ঢোকার অনুমতি পেলেন না এক তরুণী। কেন? কর্তৃপক্ষের তরফে সাফ জানিয়ে দেওয়া হল, ‘এটা ভারত নয়, পাঞ্জাব’। তাই ভারতের জাতীয় পতাকা মুখে এঁকে স্বর্ণমন্দিরে (Golden Temple) ঢোকা যাবে না। নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে ওই তরুণীর পোস্ট করা এই ঘটনার ভিডিও।

Advertisement

বেশ কয়েকদিন ধরেই খলিস্তানি বিক্ষোভের জেরে উত্তপ্ত হয়ে রয়েছে পাঞ্জাবের একাংশ। বিদেশের মাটিতে খলিস্তানিদের হামলার শিকার হয়েছে ভারতের জাতীয় পতাকা। এহেন পরিস্থিতিতে পাঞ্জাবের বিখ্যাত স্বর্ণমন্দিরে ঢোকার আগে মুখে তেরঙ্গা এঁকে নেন এক তরুণী। তারপর এক ব্যক্তির সঙ্গে মিলে মন্দিরে ঢোকার চেষ্টা করেন। 

[আরও পড়ুন: ৬৬ ঘণ্টা পর উদ্ধার জীবনকৃষ্ণর দ্বিতীয় মোবাইল, পুকুরে এখনও জারি তল্লাশি]

কিন্তু স্বর্ণমন্দিরে ঢোকার মুখেই তাঁদের পথ আটকান একদল ব্যক্তি। জানিয়ে দেন, এইভাবে মন্দিরের ভিতরে ঢোকা যাবে না। কেন প্রবেশের অনুমতি পাবেন না? তরুণী এই প্রশ্ন জিজ্ঞাসা করতেই সাফ জানিয়ে দেওয়া হয়, “এটা ভারত নয়, পাঞ্জাব”। তাই ভারতের জাতীয় পতাকা এঁকে মন্দিরে ঢোকা যাবে না। জানা গিয়েছে, আটারি সীমান্তে পতাকা নামানোর অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন ওই তরুণী। সেই সময়েই গালে তেরঙ্গা আঁকিয়েছিলেন তিনি।

স্বর্ণমন্দিরে ঢুকতে না দেওয়ার এই ভিডিও হুহু করে নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে। ঘটনার কথা প্রকাশ্যে আসতেই মুখ খুলেছে মন্দির কর্তৃপক্ষ। এসজিপিসি সাধারণ সম্পাদক গুরচরণ সিং গারেওয়াল বলেছেন, “ওই তরুণীর মুখে তেরঙ্গা ছিল ঠিকই, কিন্তু সেখানে অশোকচক্র আঁকা ছিল না। তাই ওই তেরঙ্গাকে ভারতের জাতীয় পতাকা বলে ধরে নেওয়া যায় না। বরং শিখ ভাবাবেগে আঘাত করার উদ্দেশ্য থাকতে পারে এহেন আচরণের নেপথ্যে। তবে কারোওর মনে আঘাত দেওয়া আমাদের উদ্দেশ্য নয়।”

[আরও পড়ুন: ৭২ ঘণ্টার ম্যারাথন জেরা, অবশেষে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার জীবনকৃষ্ণ সাহা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement