Advertisement

মথুরায় মদ এবং মাংস বিক্রি বন্ধের নির্দেশ, বড় সিদ্ধান্ত যোগী প্রশাসনের

09:26 AM Aug 31, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় সিদ্ধান্ত নিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (CM Yogi Adityanath)। জন্মাষ্টমীতে (Janmashtami) মথুরায় (Mathura) মদ এবং মাংসের বিক্রি নিষিদ্ধ ঘোষণা করলেন তিনি। সোমবার এই বিষয়ে রাজ্যের আধিকারিকদের পরিকল্পনা তৈরির নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী। এমনকী এই ব্যবসার সঙ্গে জড়িতেদের অন্য কাজে নিয়োগের নিদানও দিয়েছেন যোগী।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিন শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে লখনউয়ে একটি অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, ”মথুরাবাসীকে তাঁদের পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। সেই কারণে মদ বা মাংস বিক্রি ছেড়ে দুধ বিক্রি করুন। অতীতে প্রচুর পরিমাণে গবাদি পশুর দুধের ভাণ্ডার ছিল এই মথুরা।” এই বলেই অবশ্য থেমে থাকেননি যোগী। শ্রীকৃষ্ণের কাছে করোনা ভাইরাস থেকে মুক্তির প্রার্থনাও করেন যোগী।

[আরও পড়ুন: হিন্দু দেবতার নামে কেন দোকান মুসলিম ধোসা বিক্রেতার? ভাঙচুর-বিক্ষোভে উত্তাল মথুরা]

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর কথায়, ”ব্রজভূমিরর উন্নয়নে সব ধরনের চেষ্টা করা হবে। এই বিষয়ে তহবিলের কোনও অভাব হবে না। এই স্থানে আধুনিক প্রযুক্তির সঙ্গে স্থানীয় সংস্কৃতি ও আধ্যাত্মিক ঐতিহ্যের মেল বন্ধনের চেষ্টা চালানো হবে।” তবে এরই মাঝে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করতেও ভোলেননি যোগী আদিত্যনাথ। তাঁর মতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশকে সঠিক দিশায় পরিচালিত করছেন। অতীতে যে বিশ্বাসের স্থানগুলিকে অবহেলার চোখে দেখা হত, আজ তা পুরনো গৌরব ফিরে পাচ্ছে।

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) সাম্প্রতিক পরিস্থিতি বলছে, রাজ্যে নির্বাচনের আগে ফের হিন্দুত্ব ভোটে ভরসা করে কৌশল সাজাচ্ছে বিজেপি। সেই কারণে শীঘ্রই যোগীর মন্ত্রিসভার সম্প্রসারণ হতে চলেছে। যেখানে ভোটের অঙ্কের নিরিখে মন্ত্রীপদ পাবেন বিজেপির আস্থাভাজনরা। সেই তালিকায় নাম রয়েছে, ব্রাহ্মণ মুখ জিতিন প্রসাদের। শিকে ছিঁড়তে পারে সঞ্জয় নিশাদের মতো ব্যক্তিদের।

[আরও পড়ুন: তৃণমূলে যোগদানের পরই ত্রিপুরা সফরে Sushmita Dev, সেপ্টেম্বরের শুরুতে যাবেন অভিষেকও]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next