shono
Advertisement

রক্তাক্ত ইজরায়েলে আটকে বহু ভারতীয়, নিরাপত্তার আশ্বাস রাষ্ট্রদূতের

ইতিমধ্যেই মৃতের সংখ্যা পেরিয়ে গিয়েছে ৩ হাজার। 
Posted: 08:41 PM Oct 11, 2023Updated: 08:41 PM Oct 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত পাঁচদিন ধরে ইজরায়েলের আকাশ ঢেকেছে যুদ্ধের কালো মেঘে। রক্তাক্ত ইহুদি দেশটিতে আটকে পড়েছেন বহু ভারতীয়। যাদের নিয়ে উদ্বিগ্ন গোটা ভারত। এই পরিস্থিতিতে আটকে পড়া মানুষদের নিরাপত্তা নিয়ে আশ্বস্ত করলেন ইজরায়েলে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত সঞ্জীব শিংলা। জানালেন, গোটা পরিস্থিতি গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে।  

Advertisement

বুধবার এক্স হ্যান্ডেলে একটি ভিডিও বার্তা দেন সঞ্জীব শিংলা। তিনি জানান, “ইজরায়েলে আটকে পড়া ভারতীয়দের জানাতে চাই, দূতাবাস আপনাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ২৪ ঘণ্টা কাজ করছে। আমরা সকলেই অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। তবুও সকলকে অনুরোধ শান্ত থাকুন, চারপাশে নজর রাখুন। স্থানীয় সুরক্ষাবিধি মেনে চলুন। সকলকে ধন্যবাদ যাঁরা যাঁরা আমাদের উদ্দেশ্যে বার্তা পাঠিয়েছেন। গোটা পরিস্থিতির উপর তীক্ষ্ণ নজর রাখা হচ্ছে।” হামাস হামলায় ইজরায়েল (Israel) কেঁপে ওঠার পরই আটকে পড়া ভারতীয়দের জন্য ২৪ ঘণ্টার একটি হেল্প লাইন নম্বর চালু করা হয়েছে। নিয়মিত যোগাযোগে থাকারও অনুরোধ জানানো হয়েছে। 

[আরও পড়ুন: ইজরায়েল-হামাস সংঘাত এবার নেটদুনিয়ায়!]

গত শনিবার ভোরে ইজরায়লের বুকে বেনজির আঘাত হানে প্যালেস্তিনীয় জঙ্গি গোষ্ঠী হামাস। কেবল প্রায় ৫ হাজার রকেট নয়, গাজা থেকে মোটর গ্লাইডারে চড়ে আকাশপথে ইজরায়েলে ঢুকে পড়ে জেহাদিরা। জল ও স্থলপথেও ইজরায়েলের বেশ কয়েকটি এলাকায় ঢুকে পড়ে হামাস যোদ্ধারা। যার পালটা দিয়ে যুদ্ধ ঘোষণা করে ইহুদি দেশটি। তার পর থেকেই জারি রয়েছে দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী লড়াই। ইতিমধ্যেই মৃতের সংখ্যা পেরিয়ে গিয়েছে ৩ হাজার। 

উল্লেখ্য, হামাসের হামলায় গুরুতর আহত হয়ে ইজরায়েলের হাসপাতালে ভর্তি রয়েছেন কেরলের এক বাসিন্দা। চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন ইজরায়েল প্রবাসী কেরলের প্রায় ৭ হাজার মানুষ। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বিদেশমন্ত্রী এস জয়শংকরকে চিঠি দিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। 

[আরও পড়ুন: খেলা দেখতে ভারতে আসছেন সুনাক! ক্রিকেট কূটনীতিতে খুলবে বাণিজ্য জট?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement