shono
Advertisement

টি-টোয়েন্টিতে রেকর্ড গড়ার দিন ওয়ানডে ক্রিকেট নিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি সূর্যকুমারের

তাঁর চওড়া ব্যাটে ভর করেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ম্যাচ জিতেছে ভারত।
Posted: 11:07 AM Aug 09, 2023Updated: 11:07 AM Aug 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে ভারতের মান বাঁচিয়েছেন সূর্যকুমার যাদব। তাঁর চওড়া ব্যাটে ভর করেই তৃতীয় ম্যাচে এসেছে জয়। সিরিজ হাতছাড়া হওয়ার হাত থেকে মিলেছে সাময়িক স্বস্তি। তবে ম্যাচ জয়ের পর টি-টোয়েন্টি ফরম্যাটে মিস্টার ৩৬০ ডিগ্রি নিজের ওয়ানডে কেরিয়ার নিয়ে করলেন বিস্ফোরক স্বীকারোক্তি।

Advertisement

মঙ্গলবার ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৪৪ বলে চোখ ধাঁধানো ৮৩ রানের ইনিংস খেলেন সূর্যকুমার (Suryakumar Yadav)। আর সেই সঙ্গেই একাধিক রেকর্ডের মালিক হয়ে যান তিনি। ২০২২ ক্যালেন্ডার ইয়ারে দ্বিতীয় ব্যাটার হিসেবে টি-টোয়েন্টিতে একহাজার রানের গণ্ডি টপকে গেলেন তিনি। সেই সঙ্গে টপকে গেলেন শিখর ধাওয়ানকেও। ভারতের হয়ে টি-টোয়েন্টিতে ১৭৫৯ রান রয়েছে ওপেনার ধাওয়ানের ঝুলিতে। সেখানে ৫১টি টি-টোয়েন্টি খেলে ১৭৮০ রানে পৌঁছে গেলেন সূর্যকুমার। ভারতীয় হিসেবে এই তালিকার শীর্ষে বিরাট কোহলি। তাঁর পরই রয়েছেন রোহিত শর্মা এবং কেএল রাহুল। ধাওয়ানকে পিছনে ফেলে চতুর্থ স্থানটি দখল করলেন তিনি।

[আরও পড়ুন: ফের কবে ভারী বৃষ্টিতে ভিজবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ? জানাল হাওয়া অফিস]

তবে এহেন সাফল্যের দিনও তাঁর মুখে ওয়ানডে নিয়ে আক্ষেপের সুর। কোনও রাখঢাক না রেখেই স্বীকার করলেন যে তাঁর কেরিয়ারে ওয়ানডের সংখ্যা অত্যন্ত কম। ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “সত্যি কথা বলতে, আমার ওয়ানডে খেলার সংখ্যা খুব কম। সেটা মেনে নিতে আমার কোনও লজ্জা নেই। আমরা সততার কথা বলি। তাই সত্যিটাই বললাম। কিন্তু লক্ষ্য থাকতে হবে যে কীভাবে উন্নতি করা যায়, তার দিকে।” এক্ষেত্রে ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়ের প্রতি কৃতজ্ঞতা জানান ভারতীয় দলের ‘স্কাই’। তাঁর কথায়, “রোহিত আর রাহুল স্যর বলেন এই ফরম্যাটে আমায় আরও ম্যাচ খেলতে হবে। এটা নিয়ে বেশি করে ভাবতে হবে। এবার আমি সুযোগকে দায়িত্বের সঙ্গে কীভাবে কাজে লাগাই, সেটা আমার হাতে।”

এখনও পর্যন্ত ২৬টি ওয়ানডে-তে সূর্যকুমারের সংগ্রহ ৫১১ রান। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে এই মিডল অর্ডার তারকা সুযোগ পান কি না, সেদিকেই এখন তাকিয়ে ক্রিকেট মহল।

[আরও পড়ুন: ওষুধ আনতে বেরিয়ে রাতভর নিখোঁজ আদিবাসী মহিলা, সকালে মিলল রক্তাক্ত দেহ, ঘনাচ্ছে রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement