shono
Advertisement

সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় চতুর্থ সুনীল, রোনাল্ডো-মেসির সঙ্গে ব্যবধান কমালেন ভারত অধিনায়ক

পাকিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন সুনীল।
Posted: 09:48 AM Jun 22, 2023Updated: 10:10 AM Jun 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুনীল ছেত্রী (Sunil Chhetri) গোল করেন। সুনীল ছেত্রী নজির গড়েন। বহু যুদ্ধের সৈনিক সুনীল ছেত্রী এখনও গোল করে চলেছেন। দেশকে জেতাচ্ছেন। রেকর্ড বইয়ের পাতায় নাম তুলছেন। 
সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিরুদ্ধে জয় দিয়ে অভিযান শুরু করেছে ভারত। ভারতের চারে, সুনীলের হ্যাট্রটিক। আর এই হ্যাটট্রিকের ফলে সুনীল ছেত্রীর আন্তর্জাতিক গোলসংখ্যা হল ৯০। চতুর্থ স্থানে এখন তিনি। ভারত অধিনায়কের আগে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, আলি দায়ি এবং লিও মেসি।

Advertisement

১৩৮টি আন্তর্জাতিক ম্যাচে সুনীল ৯০টি গোল করে ইতিমধ্যেই টপকে গিয়েছেন মালয়েশিয়ার মোখতার দাহারিকে। ১৪২টি ম্যাচে দাহারির গোলসংখ্যা ৮৯।

[আরও পড়ুন: ‘প্রচণ্ড রেগে গিয়েছিল ধোনি’, কোন ঘটনার কথা উল্লেখ করলেন সিএসকে-র সিইও?]

 

এদিকে আইসল্যান্ডের বিরুদ্ধে ২০০ নম্বর আন্তর্জাতিক ম্যাচ খেলে গিনেস বুকে নাম তুলেছেন রোনাল্ডো। ২০০টি ম্যাচ থেকে সিআর সেভেনের গোলসংখ্যা ১২৩। ইরানের আলি দায়ি ১৪৮টি ম্যাচ থেকে ১০৯ টি গোল করেছেন। আর্জেন্টিনার মেসি ১৭৩টি ম্যাচ থেকে ১০৩টি গোল করেছেন। সুনীল ছেত্রী চতুর্থ স্থানে। কিংবদন্তিদের সঙ্গে এক নিঃশ্বাসে নাম উচ্চারিত হচ্ছে ভারতীয় কিংবদন্তির নাম। আলি দায়ি আগেই খেলা ছেড়ে দিয়েছেন। রোনাল্ডো-মেসির সঙ্গে খেলে যাচ্ছেন সুনীলও।
পাকিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিকের পরে ইন্ডিয়ান ফুটবল টিমের তরফ থেকে টুইট করে সুনীল সম্পর্কে লেখা হয়েছে, ”আ ডায়মন্ড ইজ ফরএভার।”

 

সুনীল ছেত্রী ভারতীয় ফুটবলের হিরে। গোল করে মাঠে দ্যুতি ছড়াচ্ছেন ভারত অধিনায়ক। 

[আরও পড়ুন: সাফ কাপের শুরুতেই হ্যাটট্রিক সুনীলের, পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement