shono
Advertisement
Israel

রাফায় ইজরায়েলি হানায় মৃত ভারতীয়! শোকপ্রকাশ রাষ্ট্রসংঘের

গত সপ্তাহ থেকেই রাফায় ঢুকে অভিযান শুরু করেছে ইজরায়েলি সেনা।
Published By: Anwesha AdhikaryPosted: 12:57 PM May 14, 2024Updated: 12:57 PM May 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হামাস (Hamas) দমনে রাফায় লাগাতার অভিযান চালাচ্ছে ইজরায়েলি সেনা। এবার সেই হামলায় মৃত্যু হল এক ভারতীয়র। জানা গিয়েছে, রাষ্ট্রসংঘের হয়ে রাফায় কর্মরত ছিলেন ওই ব্যক্তি। তাঁর মৃত্যুর খবরে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসও।

Advertisement

উল্লেখ্য, গত সপ্তাহ থেকেই রাফায় ঢুকে অভিযান শুরু করেছে ইজরায়েলি সেনা। দিনকয়েক আগে হামাস অভিযোগ করেছিল, রাফায় আক্রমণের ঝাঁজ বাড়িয়ে চলেছে ইজরায়েল (Israel)। শহরের পূর্ব ও মধ্য অংশেও ঢুকে পড়েছে সেনা। যদিও অভিযান শুরুর আগে রাফার পশ্চিম দিক থেকে আমজনতাকে সরে যাওয়ার নির্দেশ হয়েছিল বলে ইজরায়েলি সেনা দাবি করেছে। তার পর গত শনিবার লাগাতার ক্ষেপণাস্ত্র হামলা করেছে ইজরায়েল। তার জেরে রাফায় অন্তত ২১ জনের মৃত্যু হয়।

[আরও পড়ুন: চিনকে রুখতে ইরানের সঙ্গে বন্দর চুক্তি, ভারতের উপর নিষেধাজ্ঞার হুমকি আমেরিকার!

এহেন পরিস্থিতিতে সোমবার থেকে ফের রাফায় (Rafah) আক্রমণ শুরু করেছে ইজরায়েল। সেই সময়েই ভারতীয় ব্যক্তির মৃত্যু হয়েছে বলে অনুমান। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, মৃত ব্যক্তি ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। সেখান থেকে অবসর নেওয়ার পরে রাষ্ট্রসংঘের সেফটি অ্যান্ড সিকিইয়োরিটি ডিপার্টমেন্টে যোগ দেন। কর্মসূত্রেই তাঁকে রাফায় যেতে হয়েছিল। পথে যাওয়ার সময়েই ইজরায়েলি সেনার হামলায় মৃত্যু হয় ওই ভারতীয়র।

তবে তাঁর পরিচয় এখনও জানা যায়নি স্থানীয় প্রশাসনের তরফে। কিন্তু রাষ্ট্রসংঘের (United Nations) ভারতীয় কর্মীর মৃত্যুর খবরে শোক প্রকাশ করেন মহাসচিব গুতেরেস। তিনি বলেন, রাফার ইউরোপিয়ান হাসপাতালে যাওয়ার পথে ইজরায়েলি হানায় রাষ্ট্রসংঘের এক কর্মীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও এক কর্মী।" তবে ভারতীয় কর্মীর পরিচয় সংক্রান্ত বিশদ তথ্য এখনও মেলেনি।

[আরও পড়ুন: খতিয়ে দেখা হোক ভিভিপ্যাট-রায়, সুপ্রিম কোর্টে পুনর্বিবেচনার আর্জি দায়ের আবেদনকারীর

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত শনিবার লাগাতার ক্ষেপণাস্ত্র হামলা করেছে ইজরায়েল। তার জেরে রাফায় অন্তত ২১ জনের মৃত্যু হয়।
  • সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, মৃত ব্যক্তি ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত ছিলেন।
  • ভারতীয় কর্মীর পরিচয় সংক্রান্ত বিশদ তথ্য এখনও মেলেনি।
Advertisement