shono
Advertisement

OMG! বিদ্যুৎ গতিতে ফলের রস পান, গিনেস বুকে নাম তুললেন ভারতীয় যুবক

কত সেকেন্ডে ফলের রস পান করলেন?
Posted: 06:01 PM Sep 24, 2023Updated: 06:02 PM Sep 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে আজব কাণ্ড করে থাকেন বহু মানুষ। সেই সব চমকে দেওয়া কাজের স্বীকৃতি দেয় গিনেস ওয়ার্ল্ড রেকর্ড (Guinness World Records)। ক’দিন আগেই পুরুষ হিসেবে বিশ্বের সবচেয়ে লম্বা চুলের অধিকারী ভারতীয় কিশোর গিনেস বুকে নাম তুলেছে। এবার বিদ্যুৎ গতিতে প্যাকটজাত ফলের রস পান করে গিনেস বুকে নিজের নাম খোদাই করলেন ভারতেরই ফয়াজ নাজের। উল্লেখ্য, ফয়াজ একাধিক গিনেস রেকর্ডের মালিক।

Advertisement

চোখের পলক ফেলারও আগে প্যাকটজাত ফলের রস পান করেন ফয়াজ! এর আগে ১১.৮৬ সেকেন্ডে সময়ে রস পান করেছিলেন তিনি। যদিও জার্মান আন্দ্রে অরটল্ফ ১০.৪১ সেকেন্ড সময় করে সেই রেকর্ড ভেঙে দিয়েছিলেন। কিন্তু এবার তাঁকে হারিয়ে দিলেন ভারতীয় যুবক। মাত্র ৮.০২ সেকন্ডে এক প্যাকেট ফলের রস পান করেছেন তিনি। এই প্রথম ১০ সেকেন্ডেরও কম সময়ে এই রেকর্ড করলেন গোটা বিশ্বের কেউ।

[আরও পড়ুন: ‘বেশি জল নয় তামিলনাড়ুকে’, কাবেরী বিতর্কে ২৬ সেপ্টেম্বর বেঙ্গালুরু বনধের ডাক]

গিনেস কর্তৃপক্ষের বেশ কিছু শর্ত রয়েছে ফলের রস পান করার এই রেকর্ডের ক্ষেত্রে। যেমন, একটি টেবিলের উপরে জুসের প্যাকেট রেখে দু’হাত ব্যবহার করে রস পান করতে হবে। সেই সমস্ত শর্তপূরণ করেছেন ফয়াজ। গিনেস কর্তৃপক্ষ ফয়াজের রেকর্ডের ভিডিও ইন্সটাগ্রামে পোস্ট করেছে। যা ভাইরাল হয়েছে। উল্লেখ্য, নানান আজব কাণ্ড করা ফয়াজ আরও তিনটি গিনেস রেকর্ডের মালিক।

[আরও পড়ুন: রাজস্থান বিধানসভায় আদৌ জিতবে কংগ্রেস? সংশয়ে খোদ রাহুল গান্ধীই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার