shono
Advertisement

৯০ হাজার নয়, রেলে নিয়োগ হবে ১ লক্ষ ১০ হাজার কর্মী

রেলে শূন্য পদ আরও ২০ হাজার বাড়ল। The post ৯০ হাজার নয়, রেলে নিয়োগ হবে ১ লক্ষ ১০ হাজার কর্মী appeared first on Sangbad Pratidin.
Posted: 08:51 AM Mar 29, 2018Updated: 02:56 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় যুবক-যুবতীদের কাছে এ যেন এক সুবর্ণ সুযোগ। দেশের বৃহত্তম সংস্থা ভারতীয় রেল এবার একলপ্তে ১ লক্ষ ১০ হাজার কর্মী নিয়োগ করবে। তার মানে পূর্ব ঘোষণা মাফিক ৯০ হাজার নয়, ভারতীয় রেলে শূন্য পদ বাড়ল প্রায় ২০ হাজার।

Advertisement

[ভারতীয় রেলে ৬২ হাজারেরও বেশি পদে নিয়োগ, ন্যূনতম বেতন ১৮ হাজার টাকা]

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি টুইট করে এই কথা জানিয়েছেন। ভারতীয় রেলে বিপুল নিয়োগের ফলে যুব সম্প্রদায় ব্যাপক কর্মসংস্থানের সুযোগ পাবে, আশা প্রধানমন্ত্রীর দপ্তরের। শুধু সরাসরি রেলেই নয়, নিয়োগ হবে রেলওয়ে প্রোটেকশন স্পেশ্যাল ফোর্স ও আরপিএফেও। জানিয়ে রাখা ভাল, L-1 ও L-2 ক্যাটাগরিতে আরও ১০ হাজার শূন্যপদে কর্মী নেওয়া হবে। সূত্রের খবর, রেলমন্ত্রী পীযূষ গোয়েল যাত্রী নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে রেলকে আরও নিত্যনতুন প্রযুক্তি ব্যবহারের সুপারিশ করেছেন। আর মন্ত্রীর ওই নির্দেশকে মান্যতা দিয়েই রেলে নিয়োগ একলাফে আরও ২০ হাজার বাড়ল বলে মনে করা হচ্ছে।

এর আগে, ট্র্যাক মেনটেনার, পয়েন্টস ম্যান, হেল্পার, গেটম্যান থেকে পোর্টার এমনই গ্রুপ সি লেভেল ১-এ শূন্য পদের জন্য অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল। এছাড়াও অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট, ফিটার, ক্রেন ড্রাইভার, লোহা ও কাঠের কাজের কারিগরের মতো গ্রুপ সি লেভেল ২-এর বিভিন্ন শূন্যপদের জন্য নিয়োগের আহ্বান করা হয়। মাধ্যমিক বা আই টি আই পাশ বা অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং প্রাপ্ত চাকরিপ্রার্থীরা এতে আবেদন করতে পারবেন৷ তবে ন্যাশনাল অ্যাপ্রেন্টিস সার্টিফিকেট থাকলে তা NCVT কর্তৃক স্বীকৃত হতে হবে৷ আই টি আই ট্রেড সার্টিফিকেট SCVT অথবা NCVT কর্তৃক স্বীকৃত হতে হবে৷ প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে৷ ফর্ম ফিলাপের সময় সীমা শেষ হলে চলতি বছরের এপ্রিল ও মে মাসে পরীক্ষা নেওয়া হবে বলে জানা গিয়েছে৷ বাকি বিস্তারিত তথ্য মিলবে রেলের www.rrbahmedabad.gov.in এবং www.indianrailways.gov.in –এ৷

[বহুদিন পর ভারতীয় রেলে বড় মাপের নিয়োগ, শূন্যপদ কত জানেন?]

The post ৯০ হাজার নয়, রেলে নিয়োগ হবে ১ লক্ষ ১০ হাজার কর্মী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার